জোফ্রা, রয়ের পর এবার দেশ ছেড়ে ফ্রাঞ্চাইজি লিগে খেলার জন্য কোটি টাকার প্রস্তাব পেলেন ইংলিশ তারকা

দিনের পর দিন কমে আসছে আন্তর্জাতিক ক্রিকেটের মান, প্রভাবশালী হয়ে দাঁড়িয়েছে বিশ্বের বিভিন্ন ফ্র‍্যাঞ্চাইজি লিগ গুলি। মাসখানেক আগেই খবর এসেছিল, ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের (ECB) চুক্তি থেকে বেরিয়ে বর্তমানে কলকাতা নাইট রাইডার্সের (Kolkata Knight Riders) সাথে চুক্তিবদ্ধ হয়েছেন ইংলিশ ওপেনার জেসন রয় (Jason Roy)। বর্তমানে নাইট রাইডার্সের প্রত্যেকটি দলে খেলতে দেখা যাবে তাকে। এছাড়াও জোফ্রা আর্চার (Jofra Archer) এবং অ্যালেক্স হেলসকেও (Alex Hales) এই প্রস্তাব দেওয়া হয়েছিল, যদিও পরে তাদের বিষয়ে কিছু খবর পাওয়া যায়নি। এবার খবর উঠে এল আরও এক ইংল্যান্ড তারকার ব্যাপারে।

এবার খবর এল রাজস্থান রয়্যালসের (Rajasthan Royals) তরফে প্রস্তাব দেওয়া হয়েছে ইংল্যান্ডের সাদাবল ক্রিকেটের অধিনায়ক জস বাটলারকে (Jos Buttler)। এই বিষয়টিকে নিয়ে মহড়া পড়ে গেছে ক্রিকেট মহলে। তবে কি এবার জেসন রয়ের মতো বাটলারও ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের চুক্তি ছেড়ে রাজস্থান রয়্যালসের প্রস্তাবে চুক্তিবদ্ধ হবেন!

আজ ‘দ্য টেলিগ্রাফ’ (The Telegraph) নামক এক সংবাদপত্রের মাধ্যমে খবর আসে, ইংল্যান্ডের অধিনায়ক জস বাটলারকে রাজস্থান রয়্যালস ৪ বছরের মাল্টি মিলিয়ন পাউন্ড চুক্তির প্রস্তাব দেওয়া হয়েছে। সুতরাং, ২০২৭ পর্যন্ত প্রস্তাব রাখা হয়েছে বাটলারের সামনে। যদি বাটলার এই চুক্তিতে রাজি হন, তাহলে তাকে ৪ বছরের জন্য ইসিবির চুক্তি থেকে বেরিয়ে আসতে হবে। এছাড়াও তাকে রাজস্থান রয়্যালসের বাকি লিগের দলগুলিতে খেলতে দেখা যাবে, যেগুলি হল পার্ল রয়্যালস (Paarl Royals) এবং বারবাডোস রয়্যালস (Barbados Royals) । এখনো এই চুক্তির মূল্য সম্পর্কে কোনোরকম খবরাখবর পাওয়া যায়নি।

বিগত কিছু বছর ধরেই জস বাটলার হলেন রাজস্থান রয়্যালসের মুখ্য সদস্য। আইপিএল ২০২২ এ ৮৬৩ রান করে অরেঞ্জ ক্যাপের মালিক ছিলেন এই মহারথী। সেই মরসুমে ৪ টি শতরান নিজের নাম করেছেন তিনি। মোট ৯৬ টি আইপিএল ম্যাচ খেলে ৩২২৩ রান করেছেন বাটলার৷ একজন বিদেশী ক্রিকেটার হিসাবে তিনি আন্তর্জাতিক ক্রিকেটের পাশাপাশি আইপিএলেও সাফল্য পেয়েছেন।