Injury Update: এশিয়া কাপেও ফেরা হচ্ছে না রাহুলের, বুমরা ফিরবেন এই সিরিজে, খারাপ খবর শ্রেয়াসেরও

ভারতীয় ক্রিকেটে বর্তমানে বেশ কয়েকজন প্রথম সারির খেলোয়াড় চোটগ্রস্ত। তাদের মত অন্যতম হলেন জসপ্রীত বুমরা (Jasprit Bumrah), লোকেশ রাহুল (Lokesh Rahul), শ্রেয়াস আইয়ার (Shreyas Iyer) ও ঋষভ পান্থ (Rishabh Pant)। দীর্ঘদিন ধরে এই প্লেয়াররা চোটে থাকায় দলের পারফরমেন্সও অবনতি ঘটছে। অবশেষ চোটিল প্লেয়াররা কবে পুরোপুরি সুস্থ হয়ে ভারতীয় দলে ফিরবেন তা জানা গেল।

ক্রিকবাজের (Cricbuzz) রিপোর্ট অনুযায়ী জসপ্রীত বুমরা ৭০ শতাংশ সুস্থ হয়ে উঠেছেন। তাকে এবছরের অনুষ্ঠিত ওয়ানডে বিশ্বকাপের জন্য যে কোনো হালে চাইছে ভারতীয় দল। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে না ফিরলেও আয়ারল্যান্ডের বিরুদ্ধে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে বুমরাকে জাতীয় দলে ফেরানোর কথা ভাবছে ম্যানেজমেন্ট। আয়ারল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ শুরু হবে ১৮ ই আগস্ট।

তবে রাহুলের প্রগতিতে আবার দুঃসংবাদ পেল ভারতীয় দল। রাহুল NCA তে রিহ্যাবে আছেন, তবে তার জাতীয় দলে ফিরতে এখনো অনেকটাই সময় লাগবে বলে জানা যাচ্ছে। প্রথমে শোনা যাচ্ছিল যে তিনিও আয়ারল্যান্ড সিরিজ বা এশিয়া কাপে (Asia Cup 2023) জাতীয় দলে ফিরতে পারেন। কিন্তু এখন এটুকু নিশ্চিত ভাবে বলা যায় যে বিশ্বকাপের আগে কোনভাবেই জাতীয় দলে ফেরা হচ্ছে না রাহুলের।

ঋষভ খুব দ্রুত সুস্থতা অর্জন করছেন, তবে তার পক্ষে এবছরে ক্রিকেটে ফিরে আসাটা কোন অলৌকিক এর থেকে কম হবে না। তাই ম্যানেজমেন্ট পান্থ ছাড়াও সঞ্জু স্যামসন এবং ঈশান কিষানের প্রতি ফোকাস করছে, বিশ্বকাপের (ICC World Cup 2023) জন্য। অন্যদিকে শ্রেয়াসের আয়ারল্যান্ড সিরিজে ফেরার কথা থাকলেও তিনিও বর্তমানে অনিশ্চিত।