Breaking News: এশিয়া কাপের আগেই এই সিরিজে ভারতীয় দলে প্রত্যাবর্তন করবেন জশপ্রীত বুমরা

সমস্ত জল্পনা কাটিয়ে এবার ক্রিকেটে প্রত্যাবর্তন করছেন ভারতের সর্বশ্রেষ্ঠ বোলার জশপ্রীত বুমরা (Jasprit Bumrah)। দীর্ঘ এক বছরে ভারতীয় দলের বেশ কয়েকজন প্রথম সারির খেলোয়াড় চোট পেয়েছেন। তাদের মধ্যে অন্যতম হলো শ্রেয়াস আইয়ার (Shreyas Iyer), ঋষভ পান্থ (Rishabh Pant), জশপ্রীত বুমরা ও লোকেশ রাহুল (KL Rahul)।

ঋষভের ক্রিকেটে ফিরতে আরও সময় লাগলেও সূত্রের খবর অনুযায়ী শোনা যাচ্ছিল যে এশিয়া কাপে (Asia Cup 2023) ক্রিকেটে প্রত্যাবর্তন করবেন শ্রেয়াস, রাহুল এবং বুমরা। তবে এখন জানা যাচ্ছে নির্ধারিত সময়ের কিছুটা আগেই প্রত্যাবর্তন হতে পারে বুমরার। ওয়েস্ট ইন্ডিজ সফরের পরে আয়ারল্যান্ডের বিরুদ্ধে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ভারতীয় দলে ফিরবেন জশপ্রীত বুমরা, এমনটাই জানা যাচ্ছে।

বুমরা শেষবার গত বছর সেপ্টেম্বরে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-টোয়েন্টি ম্যাচে ভারতের হয়ে খেলেছিল। তারপর থেকে চোটে জর্জরিত তিনি। তার মধ্যে তিনি ইংল্যান্ডে অস্ত্রোপচার করেছেন এবং বর্তমানে তিনি NCA তে রিহ্যাবে আছেন। আগস্ট মাসে আয়ারল্যান্ডের বিরুদ্ধে ক্রিকেটে ফিরলে এশিয়া কাপ এবং বিশ্বকাপের (World Cup 2023) আগে নিজের পুরনো ফর্মে ফিরে আসার জন্য যথেষ্ট সময় পাবেন বুমরা।

বুমরার প্রত্যাবর্তন নিয়ে একজন বিসিসিআই (BCCI) কর্মকর্তা বলেন- “ফিটনেসের দিক থেকে বুমরাকে খুব সচল দেখাচ্ছে এবং খুব সম্ভবত তিনি আয়ারল্যান্ডের বিরুদ্ধে সিরিজে ক্রিকেটে ফিরবেন। এটি ভারতীয় দলের জন্য খুবই ভালো খবর, কারণ সামনে বিশ্বকাপে বুমরা ভারতীয় দলের প্রধান অস্ত্র হয়ে উঠতে পারে।”