Jasprit Bumrah: নেই কোহলি-জাদেজা, এবার তৃতীয় টেস্টে নাও খেলতে পারেন বুমরাহ, জানুন কারণ

আজ দুপুরেই ইংল্যান্ডকে ১০৬ রানে হারিয়ে দ্বিতীয় টেস্ট নিজেদের নাম করেছে ভারত (India vs England 2nd Test)। এই টেস্টট জিতে সিরিজে সমতা ফিরিয়েছে ভারত। আর একটি জিতলেই সিরিজে এগিয়ে যাবে ভারত, আর সেটি হওয়ার সম্ভাবনাই বেশি। ১৫ ফেব্রুয়ারি থেকে রাজকোটে অনুষ্ঠিত হবে এই তৃতীয় টেস্ট ম্যাচটি (India vs England 3rd Test)। কিন্তু তার আগেই এল ভারতীয় দলের জন্য এক দুঃসংবাদ।

এমনিতেই এই সিরিজের প্রথম দুই ম্যাচে দলে ছিলেন না বিরাট কোহলি (Virat Kohli)। তারপর এক ম্যাচ খেলার পর চোটের কারণে ছিটকে গেছেন কেএল রাহুল (KL Rahul) এবং রবীন্দ্র জাদেজা (Ravindra Jadeja)। তৃতীয় টেস্টের আগে সম্ভবত তারা কেউই ফিরবেন না। এই মুহুর্তে ভারতীয় দল নিয়ে যে আপডেটটি উঠে আসছে, তা হল তৃতীয় টেস্টে ভারতের হয়ে না খেলতে পারেন চলতি সিরিজের সংগ্রহকারী বোলার জসপ্রীত বুমরাহ (Jasprit Bumrah)।

আজ ক্রিকবাজ সূত্রের খবর অনুযায়ী এমনটা জানা গেছে। যদিও এটি এখনই নিশ্চিত নয়। তবে যে খবরটি উঠে আসছে তা হল ভারতীয় ক্রিকেট বোর্ড (BCCI) তৃতীয় টেস্টে বিশ্রাম দিতে চান। যাতে বুমরাহ শেষ দুটি টেস্টের জন্য নিজেকে প্রস্তুত করতে পারেন। ভারতীয় পেসারের উপর চোটের কোনোরকম আশঙ্কা না হওয়ার চেষ্টা করছে বিসিসিআই। যদি বুমরাহ না খেলেন, তাহলে ভারতের পেসার হিসাবে কে খেলবেন! এটিই এই মুহুর্তে সবচেয়ে বড় প্রশ্ন হয়ে দাঁড়াচ্ছে।

দ্বিতীয় টেস্টে ৯ উইকেট নেওয়ায়, ম্যাচের সেরা হয়েছেন বুমরাহ। তারপরেই তৃতীয় টেস্টে কেউ তাকে বেঞ্চে বসে থাকতে দেখতে চাননা। এদিকে যদি তিনি না খেলেন, তাহলে ভারতের পেসার হিসাবে খেলবেন মহম্মদ সিরাজ (Mohammed Siraj), যদিও দ্বিতীয় টেস্টে দলে ছিলেন না তিনি। অন্যদিকে যদি দুজন পেসারের প্রয়োজন হয়, তাহলে কে খেলবেন, সেটি বলা মুশকিল কারণ, মহম্মদ শামিও (Mohammed Shami) চোটের কারণে ক্রিকেট থেকে বাইরে রয়েছেন।