Breaking News: অবশেষে পাওয়া গেল পাকাপোক্ত তথ্য, এই সিরিজে জাতীয় দলের ফিরবেন রাহুল ও বুমরাহ

ভারতে একদিনের বিশ্বকাপ (ODI World Cup) শুরু হতে আর ১০০ দিনেরও কম সময় বাকি। বিসিসিআই (BCCI) এখন সম্ভাবনা বাদ দিয়ে এবার নিশ্চিত দল বাছাইয়ের দিকে যাচ্ছে। বিভিন্ন সূত্র থেকে জানা গেছে চোটের কারণে দীর্ঘদিন দলের বাইরে থাকা কেএল রাহুল (KL Rahul) এবং জসপ্রীত বুমরাহ (Jasprit Bumrah) এশিয়া কাপের (Asia cup) আগে ভারতীয় দলে জায়গা করে নেবেন।

চোট থাকার কারণে এই বছর মার্চ মাসে জসপ্রীত বুমরাহ পিঠের অস্ত্রোপচার করেন। এই চোটের কারণে তিনি গতবছর সেপ্টেম্বর মাস থেকে কোনোরকম প্রতিযোগিতামূলক ম্যাচ খেলেননি। তবে ইতিমধ্যেই এনসিএ (NCA)-এর নেটে তিনি বোলিং শুরু করেছেন এবং সম্পূর্ণরূপে স্বাভাবিক বোলিং করার চেষ্টা করছেন। আগস্ট মাসে আয়ারল্যান্ড সফরের সময় জসপ্রীত বুমরাহ-এর ম্যাচ ফিট হওয়ার সম্ভাবনা আছে। তবে ভারতীয় টিম ম্যানেজমেন্ট ও মেডিকেল টিম এখনই তাড়াহুড়ো করতে চাইছেন না। বিশ্বকাপের আগে এশিয়া কাপে জসপ্রীত বুমরাহ সম্পূর্ণ সুস্থ হয়ে মাঠে নামবেন।

অন্যদিকে এই বছর আইপিএলে কেএল রাহুলও উরুতে চোট পান। বর্তমানে তিনি ব্যাঙ্গালোরের এনসিএ-তে আছেন এবং মাঠে ফিরে আসার চেষ্টা চালিয়ে যাচ্ছেন। কিন্তু রাহুল এখনও পায়ে সেইভাবে জোর পাচ্ছেন না। কিন্তু এই উইকেট কিপার ব্যাটসম্যান ধীরে ধীরে সুস্থ হয়ে উঠছেন এবং সেই ভিডিও সোশ্যাল মিডিয়ায় নিজেই পোস্ট করেছেন। তবে আয়ারল্যান্ড সফরের আগে সম্পূর্ণ সুস্থ হতে না পারলেও জানা গেছে রাহুল ভারতের হয়ে এশিয়া কাপে নিজের জায়গা করে নেবেন।

কেএল রাহুল ৫৪ টি একদিনের ম্যাচে ১৯৮৬ রান করেছেন। অন্যদিকে ভারতের তারকা পেসার জসপ্রীত বুমরাহ ৭২ ম্যাচে ১২১ টি উইকেট নিয়েছেন। এই দুজন ক্রিকেটার দীর্ঘদিন ধরে ভারতীয় দলে ভরসাযোগ্য পারফরম্যান্স করে আসছেন। তাই এরকম অভিজ্ঞ ক্রিকেটারদের বিশ্বকাপের আগে এশিয়া কাপে ভারতীয় দলে থাকা প্রয়োজন বলে মনে করছেন বিশেষজ্ঞরা। অন্যদিকে শ্রেয়াস আইয়ার (Shreyas Iyer) ও ঋষভ পন্থ (Rishabh Pant) এখনো চোটের সঙ্গে লড়াই করে যাচ্ছেন। ঠিক সময় মতো যদি সুস্থ হয়ে ওঠেন তাহলে এই দুই মূল্যবান ক্রিকেটার বিশ্বকাপের জন্য ভারতীয় দলে ফিরে আসতে পারেন। তবে ইতিমধ্যেই বিসিসিআই শ্রেয়াসের ব্যাকআপ হিসেবে সূর্যকুমার যাদব (Suryakumar Yadav)এবং সঞ্জু স্যামসনকে (Sanju Samson) দেখছেন।