ক্রিকেটপ্রেমীদের জন্য সুখবর! আইপিএল ২০২৪ নিলাম লাইভ ফ্রিতে দেখা যাবে এই চ্যানেলে

আগামী বছরে টি-টোয়েন্টি বিশ্বকাপ থাকায় আইপিএলে ২০২৪ নিয়ে উন্মাদনা এখন থেকেই ভক্তদের মধ্যে দেখা যাচ্ছে। এই টুর্নামেন্ট বিশ্বের অন্যতম সফল একটি ফ্রাঞ্চাইজি লিগ। এই মুহূর্তে বিশ্বের সকল তারকা ক্রিকেটার আইপিএলে অংশগ্রহণ করার জন্য অপেক্ষা করে থাকেন। আসন্ন ২০২৪ আইপিএলের নিলাম কোথায় সরাসরি সম্প্রচারিত হবে, জানুন বিস্তারিত।

২০২৪ আইপিএল নিলাম এই বছর ১৯ ডিসেম্বর দুবাইতে অনুষ্ঠিত হতে চলেছে। নিলামে সর্বমোট ২৬২.৯৫ কোটি টাকা খরচ করার জন্য উপলব্ধ রয়েছে। গুজরাট টাইটান্সের কাছে সর্বোচ্চ ৩৮.২৫ কোটি টাকা এবং লখনউ সুপার জায়ান্টসের কাছে সর্বনিম্ন ১৩.২৫ কোটি টাকা আছে। এই মুহূর্তে পরবর্তী আইপিএলের জন্য ৩০ টি বিদেশী প্লেয়ারের স্লট সহ মোট ৭৭ টি স্লট খালি আছে।

এছাড়াও মোট ৩৩৩ জন ক্রিকেটারের নাম ২০২৪ আইপিএলের জন্য বেছে নেওয়া হয়েছে। এদের মধ্যে ২১৪ জন ভারতীয় ক্রিকেটারদের সঙ্গে সঙ্গে ১১৯ জন বিদেশি ক্রিকেটার রয়েছেন। এই নিলামে ইংল্যান্ডের হ্যারি ব্রুক (Harry Brook), অস্ট্রেলিয়ার ট্র্যাভিস হেড (Travis Head), নিউজিল্যান্ডের ড্যারিল মিচেল (Daryl Mitchell), এই বছরের বিশ্বকাপ জয়ী অধিনায়ক প্যাট কামিন্স (Pat Cummins) সহ একাধিক তারকা ক্রিকেটারদের নাম রয়েছে।

২০২৪ আইপিএল নিলাম কোথায়, কখন অনুষ্ঠিত হবে?

২০২৪ আইপিএল নিলাম ১৯ ডিসেম্বর দুবাইয়ের কোকা-কোলা অ্যারেনায় ভারতীয় সময় দুপুর ২:৩০ থেকে অনুষ্ঠিত হবে।

২০২৪ আইপিএল নিলাম কোথায় সরাসরি দেখা যাবে?

আইপিএলের পরবর্তী মরসুমের নিলাম স্পোর্টস ১৮ নেটওয়ার্কে (Sports 18 Network) সরাসরি সম্প্রচার করা হবে এবং অনলাইনে জিও সিনেমার (Jio Cinema) অ্যাপ ও ওয়েবসাইটে লাইভ স্ট্রিম করা হবে।