অস্ট্রেলিয়া সিরিজের জন্য ভারতীয় দল থেকে আবার অবহেলা চাহাল, সঞ্জু, ভুবিকে, দুঃখে সোশ্যাল মিডিয়ায় পোস্ট যুজির

অস্ট্রেলিয়ার কাছে বিশ্বকাপের (World Cup 2023) ফাইনালে হারের রেশ কাটতে না কাটতেই অজিদের (India vs Australia Match) বিপক্ষে ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ভারতীয় দল মুখোমুখি হতে চলেছে। ইতিমধ্যেই এই সিরিজের জন্য বিসিসিআই (BCCI) ১৫ সদস্যের দল ঘোষণা করলো। তরুণ একাধিক ক্রিকেটার জায়গা পেলেও এই বারও জাতীয় দলে সুযোগ পেলেন না ভুবনেশ্বর কুমার (Bhuvneshwar Kumar), সঞ্জু স্যামসন (Sanju Samson) এবং যুজবেন্দ্র চাহালের (Yuzvendra Chahal) মতো অভিজ্ঞ ক্রিকেটার।

একদিনের বিশ্বকাপের পর এবার ২০২৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে দলগুলি এখন থেকেই প্রস্তুতি শুরু করে দিয়েছে। অন্যদিকে বিশ্বকাপের পর আসন্ন অস্ট্রেলিয়ার সিরিজে একাধিক গুরুত্বপূর্ণ ক্রিকেটারকে বিশ্রাম দেওয়া হয়েছে। এর ফলে অজিদের বিপক্ষে সূর্যকুমার যাদব (Suryakumar Yadav) অধিনায়কের দায়িত্ব পেয়েছেন। রুতুরাজ গায়কোয়াডকে (Ruturaj Gaikwad) সহ অধিনায়ক করা হয়েছে। এছাড়াও এই দলে রিঙ্কু সিং (Rinku Singh), যশস্বী জয়সওয়াল (Yashasvi Jaiswal), তিলক বর্মার (Tilak Varma) মতো তরুণ ক্রিকেটার জায়গা করে নিয়েছেন।

তবে আশা করা হয়েছিলো তরুণ ক্রিকেটারদের সঙ্গে এই সিরিজে ভুবনেশ্বর কুমার, সঞ্জু স্যামসন এবং যুজবেন্দ্র চাহালের মতো অভিজ্ঞ ক্রিকেটারদের দেখতে পাওয়া যাবে। ভুবনেশ্বর কুমার সম্প্রতি সৈয়দ মুশতাক আলি (Syed Mushtaq Ali Trophy) ট্রফিতে দুরন্ত পারফরম্যান্স করছেন। তিনি উত্তর প্রদেশের হয়ে এই টুর্নামেন্টে ৭ ম্যাচে ১৬ টি উইকেট সংগ্রহ করেন। অন্যদিকে পিটিআইয়ের একটি প্রতিবেদনে বলা হয়েছে তিনি জাতীয় দলের নির্বাচকদের চিন্তাভাবনা অনেক বাইরে চলে গেছেন এবং তিনি আর ভারতীয় দলের মধ্যে নেই। তাই ভুবনেশ্বরকে আর জাতীয় দলে খেলতে নাও দেখা যেতে পারে।

যুজবেন্দ্র চাহাল এই তালিকা প্রকাশের পর নিজের অফিসিয়াল এক্স অ্যাকাউন্টে একটি স্মাইলি ইমোজির ছবি পোস্ট করেন‌‌। চাহাল ধারাবাহিকভাবে জাতীয় দলে ভালো পারফরমেন্স করেলেও তিনি গুরুত্বপূর্ণ টুর্নামেন্ট থেকে বারবার উপেক্ষিত হয়েছেন। এবার অস্ট্রেলিয়ার বিপক্ষেও তিনি জায়গা পেলেন। চাহাল দেশের হয়ে ৮০ টি টি-টোয়েন্টি ম্যাচে ৯৬ টি উইকেট নিয়েছেন। এছাড়াও সঞ্জু স্যামসন ভারতীয় জাতীয় দলে জায়গা করে নেওয়ার জন্য দীর্ঘদিন সংগ্ৰাম চালাচ্ছেন। তিনি এখনও পর্যন্ত দেশের হয়ে ঘরোয়া ক্রিকেট সহ আইপিএলে (IPL) অসাধারণ পারফরমেন্স করে সকলকে মুগ্ধ করেছেন। আইপিএলে তার ব্যাট থেকে ১৫২ ম্যাচে ৩৮৮৮ রান এসেছে।