WTC Final: দ্বিতীয়ে দিনের শুরুতে বাজিমাত ভারতের, গোছায় উইকেট নিয়ে ম্যাচে ফেরালো শামি-শার্দুল

আজ বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের (WTC Final) দ্বিতীয় দিন। দীর্ঘ প্রতীক্ষার পর কিছুটা স্বস্তি পেলো ভারতীয় দল। গতকাল দ্বিতীয় সেশনের প্রথম দিক থেকেই ক্রিজে ভারতীয় বোলারদের নাস্তানাবুদ করেন স্টিভেন স্মিথ (Steven Smith) এবং ট্রাভিস হেড (Travis Head)। প্রথমদিন শেষে এক স্বপ্নের জায়গায় পৌঁছায় অস্ট্রেলিয়া।

প্রথম দিনেই ৮৫ ওভারে ৩ উইকেট হারিয়ে ৩২৭ রান তোলে অস্ট্রেলিয়া দল। এই রান দেখে আশাহত হন ভারতীয় সমর্থকরা। গতকাল ১৪৬ রানে নট আউট ছিলেন ট্রাভিস হেড এবং ৯৫ রানে নট আউট ছিলেন স্টিভেন স্মিথ। ভারতীয় বোলাররা শতচেষ্টা করলেও এদেরকে একেবারেই বিপদে ফেলতে অক্ষম হয়েছিলেন।

আজ দ্বিতীয় দিনের শুরুতেই নিজের শতরান পূরণ করেন স্টিভেন স্মিথ। এটি তার টেস্ট কেরিয়ারের ৩১ তম শতরান। এবং ইংল্যান্ডের মাটিতে সপ্তম শতরান এটি। অন্যদিকে ট্রাভিস হেডও নিজের মতোই খেলে রান এগিয়ে নিয়ে যাচ্ছিলেন।

তবে মহম্মদ সিরাজের (Mohammed Siraj)বলে দ্বিতীয় দিনের সপ্তম ওভারে উইকেট হারান ট্রাভিস হেড। ১৬৩ রানে সমাপ্ত হয় তার ইনিংস। এটিই ইংল্যান্ডের মাটিতে তার সর্বোচ্চ স্কোর। এখানেই সমাপ্ত হয় ২৮৫ রান পার্টনারশিপের। এই উইকেট পাওয়ায় কিছুটা খুশি হতে দেখা যায় ভারতীয় দল ও সমর্থকদের।

পরবর্তী ব্যাটসম্যান হিসাবে আসেন ক্যামেরণ গ্রিন (Cameron Green)। তিনি প্রথমেই মহম্মদ শামির শিকার হন (Mohammed Shami)। অন্যদিকে অস্ট্রেলিয়ার একমাত্র ভরসা হিসাবে দাঁড়িয়েছিলেন স্মিথ। কিছুক্ষণ পর তিনি ১২১ রান করে শার্দুল ঠাকুরের (Shardul Thakur) বলে বোল্ড হন। মিচেল স্টার্কও (Mitchell Starc) কিছুক্ষণ পর রানআউট হয়ে ডাগআউটে ফেরেন। একনাগাড়ে ৪ উইকেট পড়ায় কিছুটা স্বস্তিতে ফেরে ভারতীয় দল।

এই প্রতিবেদনটি লেখার সময় অস্ট্রেলিয়ার স্কোর:

৪০২/৭ (১০৪ ওভার)

ট্রাভিস হেড: ১৬৩(১৭৪)

স্টিভেন স্মিথ: ১২১(২৬৮)