Wi vs Ind: ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সিরিজের প্রতিটি ম্যাচ ভারতীয় সময় ক’টা থেকে শুরু হবে, জানুন

বিশ্ব চ্যাম্পিয়নশিপ ফাইনাল (WTC Final) শেষ হওয়ার পর বর্তমানে ভারতীয় প্লেয়াররা একমাস বিশ্রামে থাকবেন। ১২ ই জুলাই টেস্ট ম্যাচের মাধ্যমে তারা ওয়েস্ট ইন্ডিজ সফর (India Tour Of West Indies) শুরু করবে। সেই সফরে মোট দুটি টেস্ট, ৩ টি ওয়ানডে এবং ৫ টি টি-টোয়েন্টি ম্যাচ রয়েছে। ইতিমধ্যেই সেই সিরিজের সময়সূচি এবং কোন কোন প্লেয়ার সুযোগ পেতে পারে তা প্রকাশ্যে আসতে শুরু করেছে।

তবে ভারতীয় দর্শকদের কাছে চিন্তার বিষয়টি হচ্ছে ম্যাচ টাইমিং। ওয়েস্ট ইন্ডিজের সময়ের সাথে ভারতীয় সময়ের প্রায় বেশ কয়েক ঘন্টার হেরফের রয়েছে। তাই ভক্তরা এই নিয়ে চিন্তায় যে ম্যাচ শুরু হওয়ার সময় এটা কি ভারতীয় দর্শকদের জন্য অনুকূল হবে! চলুন জেনে নেওয়া যাক প্রতিটি ফরম্যাটে ওয়েস্ট ইন্ডিজ বনাম ভারত ম্যাচগুলি ভারতীয় সময়ে কটার থেকে শুরু হবে।

ওয়েস্ট ইন্ডিজ সফর শুরু হবে দুটি টেস্টের মাধ্যমে। টেস্ট গুলি ভারতীয় সময় সন্ধ্যা ৭.৩০ টা থেকে শুরু হবে। টেস্টসিরিজ শেষ হওয়ার পরেই শুরু হবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। সেখানে ম্যাচগুলি শুরু হবে ভারতীয় সময় সন্ধ্যা ৭ টা থেকে। সর্বশেষ পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে দুটি দল। টি-টোয়েন্টি ম্যাচ করলে শুরু হবে ভারতীয় সময় রাত্রি ৮ টা থেকে।

টেস্ট সিরিজটি চলবে ১২ জুলাই থেকে ২৫ জুলাই পর্যন্ত। ২৭-১ তারিখ অবধি খেলা হবে তিনটি ওয়ানডে ম্যাচ। সবশেষে ৩ আগস্ট থেকে ১২ ই আগস্ট অবধি পাঁচটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে দুটি দল। টি-টোয়েন্টি সিরিজে আইপিএলের প্রদর্শনকারী অনেক যুব তারকা আন্তর্জাতিক অভিষেক করবে বলে ইতিমধ্যেই জানা গেছে।