আবার বিরাটের সাথে বাবরের তুলনা, কাকে এগিয়ে রাখলেন পাকিস্তানের বিশ্বকাপজয়ী অধিনায়ক?

আমরা আগেও বহুবার দেখেছি বাবর আজমের (Babar Azam) সঙ্গে অনেকেই বিরাট কোহলিকে (Virat Kohli) তুলনা করছেন। ঠিক একইরকমভাবে এবার সেই রাস্তা বেছে নিলেন পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খানও (Imran Khan)। এমনিতেই দেশের অবস্থা বর্তমানে ঠিক নেই, গত কয়েকমাস ধরে খুবই খারাপ পরিস্থিতিতে রয়েছেন পাকিস্তানের ওয়ানডে বিশ্বকাপজয়ী অধিনায়ক। বেশ কয়েকবার গুলিবিদ্ধও হয়েছেন তিনি।

এইসব কিছুকে ভুলে এবার বাবর আজমকে এগিয়ে রেখে পরোক্ষভাবে খোঁচা দিলেন বিরাট কোহলিকে। তিনি জানিয়েছেন, তিনি এখন আর নিয়মিত ক্রিকেট দেখেননা। যেটুকু তিনি বুঝেছেন সেই সম্পর্কে বলেছেন, “বর্তমানে বিরাট কোহলির থেকে কোনো অংশে পিছিয়ে নেই বাবর আজম। শুধু ফিটনেস এবং অভিজ্ঞতায় বাবরের থেকে কিছুটা এগিয়ে কোহলি।”

তাছাড়া ইমরান খান বলেছেন, “ব্যাটসম্যান হিসাবে দুজনেরই স্কিল এবং বড় ম্যাচ খেলার যোগ্যতা দুজনেরই প্রায় সমান সমান। একদিনের ক্রিকেটে ১৮ টি সেঞ্চুরি আছে বাবরের, এবং টেস্ট ক্রিকেটে ৯ টি। সেখানে বিরাট কোহলির সেঞ্চুরির সংখ্যা অনেক বেশি। আবার এটাও ঠিক বিরাট অনেক বেশি ম্যাচ খেলেছেন এবং বাবরের থেকে অনেক বয়সেও অনেক বড়।”

ইমরান খান মনে করেন বাবর আজম অত্যন্ত ঠান্ডা মাথায় খেলে। দীর্ঘক্ষণ ব্যাটিং করার ধৈর্য রাখেন। খারাপ শট খুব একটা খেলতে দেখা যায়না তাকে। তবে ইমরানের মতে বাবরের ফিটনেস অনেকটা বাড়াতে হবে। এই দিক থেকে অনেকটাই এগিয়ে রয়েছেন বিরাট কোহলি।