World Cup 2023 Schedule: প্রকাশিত হল বিশ্বকাপ ২০২৩ এর আনুষ্ঠানিক সময়সূচী, এক নজরে দেখে নিন

বিশ্বকাপ শুরুর ঠিক ১০০ দিনের‌ মাথায় অর্থাৎ আজ ২৭ জুন বিসিসিআই (BCCI)২০২৩ একদিনের বিশ্বকাপের সময়সূচী ঘোষণা করলো। এইবারের ক্রিকেট বিশ্বকাপ ৫ অক্টোবর থেকে ১৯ নভেম্বরের মধ্যে ভারতে অনুষ্ঠিত হবে। আমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে ফাইনাল এবং সেমিফাইনালগুলি মুম্বাই এবং কলকাতায় আয়োজন করা হয়েছে। বিশ্বকাপের প্রথম ম্যাচটিও অনুষ্ঠিত হবে আমেদাবাদের স্টেডিয়াম।

দীর্ঘ অপেক্ষার পর আজ মুম্বাইয়ের সেন্ট রেজিস হোটেলে জাঁকজমকপূর্ণ অনুষ্ঠানে মধ্যে দিয়ে ২০২৩ একদিনের বিশ্বকাপের সময়সূচীর ঘোষণা করা হলো। এই মাসের শুরুর দিকে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ (WTC) ফাইনালের সময় ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (BCCI) লন্ডনে আইসিসি (ICC)-এর কাছে একটি বিশ্বকাপের সময়সূচীর খসড়া জমা দেয়।

এরপর পুরো সময়সূচীটি পাকিস্তান ক্রিকেট বোর্ডের বিভিন্ন সমস্যার কারণে ঘোষণা করতে বিলম্বিত হয়। প্রকাশিত সূচি অনুসারে চিরপ্রতিদ্বন্দ্বী ভারত ও পাকিস্তানের মধ্যে সবচেয়ে গুরুত্বপূর্ণ ম্যাচটি ১৫ অক্টোবর আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে অনুষ্ঠিত হতে চলেছে। এই বিশ্বকাপ সময়সূচীর প্রকাশ‌ অনুষ্ঠানে‌ বিসিসিআই সভাপতি জয় শাহ (Jay Shah) এবং আইসিসির সিইও জিওফ অ্যালার্ডিস (Geoff Allardice) উপস্থিত ছিলেন।

এছাড়াও ভারতের প্রাক্তন ওপেনার বীরেন্দ্র সেওয়াগ (Virender Sehwag) ও শ্রীলঙ্কান কিংবদন্তী স্পিনার মুথাইয়্যা মুরালিধরন (Muttiah Muralitharan) মতো ক্রিকেটারদের এই অনুষ্ঠানে তাদের উজ্জ্বল উপস্থিতি দেখা যায়। হটস্টার, স্টার স্পোর্টস ইউটিউব, ইনস্টাগ্রাম, ফেসবুক হ্যান্ডলগুলিতে ভারতীয় সময় দুপুর ১২ টা থেকে বিশ্বকাপের সময়সূচীর ঘোষণা সরাসরি দেখানো হয়।

২০২৩ একদিনের ক্রিকেট বিশ্বকাপের (ICC Odi World Cup 2023 Full Schedule) সম্পূর্ণ সময়সূচি: