মে মাসের‌ সেরা প্লেয়ারের জন্য পুরুষ ও মহিলা বিভাগে ৩ টি করে নাম মনোনীত করলো ICC

আইসিসি মে মাসের সেরা ক্রিকেটার নির্বাচন করার জন্য আন্তর্জাতিক ক্রিকেটে অসাধারণ পারফরমেন্স করা মহিলা ও পুরুষ ক্রিকেট দল থেকে তিনজনের নাম সংক্ষিপ্ত তালিকাভুক্ত করেছে। পুরুষ দলে নিউজিল্যান্ডের বিপক্ষে ব্যক্তিগত শতরান সহ ৪-১ ব্যবধানে সিরিজ জয়ের জন্য পাকিস্তানি অধিনায়ক বাবর আজম (Babar Azam) এই তালিকায় জায়গা পেয়েছেন। আয়ারল্যান্ডের বিপক্ষে অসাধারণ পারফরমেন্সের জন্য নিজের জায়গা করে নিয়েছেন বাংলাদেশী ক্রিকেটার নাজমুল হোসেন শান্ত (Najmul Hossain Shanto)। অন্যদিকে তরুন আইরিশ ক্রিকেটার হ্যারি টেক্টরও (Harry Tector) আছেন এই তালিকায়।

১) বাবর আজম (পাকিস্তান)- গত মাসে পাকিস্তানী ক্রিকেটার ফাকার আজম আইসিসির মাসের সেরা ক্রিকেটার হন। অন্যদিকে এই মাসের শুরু থেকেই দুরন্ত ফর্মে ছিলেন পাকিস্তানের অধিনায়ক বাবার আজাম। ঘরের মাটিতে নিউজিল্যান্ডের বিপক্ষে ৪-১ এর সিরিজ জয়ের সঙ্গে সঙ্গে পাকিস্তানের অধিনায়ক একটি দুরন্ত শতরান করেন।

২) নাজমুল হোসেন শান্ত (বাংলাদেশ)- আইসিসি সুপার লিগের চূড়ান্ত সিরিজে ইংল্যান্ডের মাটিতে বাংলাদেশ ও আয়ারল্যান্ড মে মাসে মুখোমুখি হয়। এই সিরিজে দুরন্ত পারফরমেন্স করেছিলেন বাংলাদেশের নাজমুল হোসেন শান্ত। তিন ম্যাচের একদিনের সিরিজে তার ব্যাট থেকে আসে একটি দুরন্ত শতরান। বল হাতে উইকেটও তুলে নেন শান্ত।‌

৩) হ্যারি টেক্টর (আয়ারল্যান্ড)- ২০২১ সালে পল স্টার্লিং-এর নাম আইসিসি মাসের সেরা ক্রিকেটারের সংক্ষিপ্ত তালিকায় এসেছিল। তারপর এই প্রথম আরও এক তরুণ আইরিস ক্রিকেটার হ্যারি টেক্টরের নাম আইসিসি মাসের সেরা ক্রিকেটারের সংক্ষিপ্ত তালিকায় এলো। মে মাসে বাংলাদেশের বিপক্ষে আয়ারল্যান্ড তাদের সিরিজ হেরে গেলেও হ্যারি টেক্টর অসাধারণ পারফরমেন্স করেন। একদিনের সিরিজের দ্বিতীয় ম্যাচে তিনি ১১৩ বলে দুরন্ত ১৪০ রান করেন।

মহিলা আন্তর্জাতিক ক্রিকেট দল থেকে এই তালিকা জায়গা পেয়েছেন শ্রীলংকার দুই ক্রিকেটার চামারী অতাপাতু (Chamari Athapaththu) ও হর্ষিতা মাদাভি (Harshitha Madavi)। এছাড়া ওই তালিকায় আছেন থাইল্যান্ডের ক্রিকেটার থিপোচ পুত্থাওং (Thipoatch Putthawong)।