রায়না-হরভজনের লড়াইয়ে শেষ হাসি হাসলো হরভজনরা, হায়দ্রাবাদকে হারিয়ে লেজেন্ড লিগ চ্যাম্পিয়ন হল মনিপাল

আজ সুরাটে অনুষ্ঠিত হয় ভারতের অন্যতম জনপ্রিয় লিগ লেজেন্ডস লিগ ক্রিকেট ২০২৩ (Legends League Cricket 2023) এর ফাইনালের। এই ফাইনাল ম্যাচটি ছিল সুরেশ রায়নার (Suresh Rainal দল আরবানরাইজার্স হায়দ্রাবাদ (Urbanrisers Hyderabad) এবং হরভজন সিংয়ের (Harbhajan Singh) দল মনিপাল টাইগার্সের (Manipal Tigers) মধ্যে। এই মহাযুদ্ধে শেষমেষ সুরেশ রায়নার দলকে ৫ উইকেটে হারিয়ে এই টুর্নামেন্ট নিজেদের নাম করলো হরভজনরা।

আজ ফাইনালের মতো গুরুত্বপূর্ণ ম্যাচে টসে জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন মনিপাল টাইগার্সের অধিনায়ক হরভজন সিং। প্রথমে আরবানরাইজার্স হায়দ্রাবাদকে ব্যাটিংয়ে পাঠিয়ে কম রানে চেপে রাখার উদ্দেশ্য ছিল মনিপালের। কিন্তু রিকি ক্লার্কের (Rikki Clarke) ৫২ বলে ৮০ এবং গুরকিরাত সিং মানের (Gurkeerat Singh Mann) ৩৬ বলে ৬৪ রানের ইনিংসের দৌলতে ২০ ওভার শেষে ৫ উইকেটের বিনিময়ে স্কোরবোর্ডে ১৮৭ রান তোলে সুরেশ রায়নার দল।

মনিপাল টাইগার্স তথা হরভজনদের এই ম্যাচ জিতে টুর্নামেন্ট নিজেদের নাম করতে প্রয়োজন ছিল ২০ ওভারে ১৮৮ রান। যার জবাবে ওপেনে নেমে দলকে খুব ভালো একটা শুরু দেন রবীন উথাপ্পা (Robin Uthappa) এবং চাদবিক ওয়ালটন (Chadwick Walton)। আজ উথাপ্পার ব্যাট থেকে আসে ২৭ বলে ৪০ রানের ইনিংস এবং ওয়ালটনের ব্যাট থেকে আসে ১৭ বলে ২৯। প্রথমেই দলের জন্য লক্ষ্যটিকে সহজ করে তোলে এই জুটি।

এরপর একই ওভারের মধ্যে তারা আউট হলে, ক্রিজে আসেন অমিত বর্মা (Amit Verma) এবং অ্যাঞ্জেলো প্যারেরা (Angelo Perera)। অমিত মাত্র ৮ রান করে আউট হয়ে গেলেও, অ্যাঞ্জেলোর ব্যাট থেকে আসে ৩০ রানের ইনিংস। তার ইনিংসের কারণে অনেকটা চাপমুক্ত হয় মনিপাল। কিন্তু সেখান থেকে ম্যাচটি জেতা খুব একটা সহজ কাজ ছিল না হরভজনদের পক্ষে। ওইরকম পরিস্থিতিতে ২৯ বলে ৫১ রানের ইনিংস খেলেন আসিলা গুনারত্নে (Asela Gunaratne)। অন্যপ্রান্তে থিসারা প্যারেরাও ১৩ বলে ২৫ রান করে দলকে জয়ের প্রান্তে পৌঁছে দেন। মাত্র ১ রান বাকি থাকতে আইট হন থিসারা প্যারেরা (Thisara Perera), তারপর এসেই ছক্কা মেরে ম্যাচটি শেষ করেন কলিন ডি গ্র‍্যান্ডহোম (Colin de Grandhomme)। ম্যাচটি ৫ উইকেটে জয়লাভ করেছে মনিপাল টাইগার্স।

স্কোরকার্ড:

আরবানরাইজার্স হায়দ্রাবাদ: ১৮৭/৫ (২০ ওভার)

মনিপাল টাইগার্স: ১৯৩/৫ (১৯ ওভার)

ম্যাচটি মনিপাল টাইগার্স ৫ উইকেটে জয়লাভ করেছে।