IPL 2024: ভাইয়ের বদলি ভাই! ভয়ঙ্কর জুয়া খেলতে পারে চ্যাম্পিয়ন দল

Gujarat Titans: IPL 2024 মরশুম শুরু হতে আর খুব বেশি সময় অবশিষ্ট নেই। আর কিছু দিন বাকি মাত্র। তবে টুর্নামেন্ট শুরু হতে না হতেই বড় ধাক্কা খেলো গুজরাট টাইটান্স। চোটের কারণে মোহাম্মদ শামি বেশ কিছুদিন খেলতে পারবে না। গোড়ালি চোট সারানোর জন্য বিদেশে যেতে হবে তাকে। ফলে ছয় থেকে সাত মাস কোন জার্সিতেই দেখা যাবে না তাকে। আর এই কারণেই গুজরাট টাইটান্সের শিবিরে দুঃখের মহল বিরাজমান। তবে বিশ্বস্ত সূত্রের খবর, মোহাম্মদ শামির পরিবর্তে ভাই মোহাম্মদ কাইফের উপর বাজি ধরতে পারে গতবারের ডিফেন্ডিং চ্যাম্পিয়ন গুজরাট।

IPL 2024 মরশুমে মোহাম্মদ শামির রেপ্লিকেট হিসেবে ২৭ বছর বয়সী মোহাম্মদ কাইফকে দেখা যাবে। তবে অফিসিয়াল ভাবে এখনো কোনো কিছু স্পষ্ট ভাবে জানানো হয়নি। কাইফ ঘরোয়া ক্রিকেটে বাংলার হয়ে প্রতিনিধিত্ব করেন। ২০২১ সালে প্রথমবারের মতো লিস্ট – A ক্রিকেটে অভিষেক করেন তিনি। তবে গতবারের রঞ্জি ট্রফিতে দুর্দান্ত পারফরম্যান্সের জেরে তিনি শিরোনামে ছিলেন। তিনি এখনো পর্যন্ত তার ক্যারিয়ারে 9টি লিস্ট – A ম্যাচ এবং ৬টি রঞ্জি ম্যাচ খেলেছেন। রঞ্জি ট্রফি এবং লিস্ট – A ম্যাচে যথাক্রমে 17 টি এবং 12 টি করে উইকেট নিয়ে নিজের পরিচিতি বাড়িয়েছেন।

দুর্দান্ত পারফরম্যান্সের পরেও সম্প্রতি অনুষ্ঠিত আইপিএল নিলামে অবিকৃতই থেকে গিয়েছেন তিনি। কাইফের বেস প্রাইস ছিল মাত্র ২০ লক্ষ টাকা। তবে কোনো ফ্রাঞ্চাইজি তাকে কেনার জন্য আগ্রহ প্রকাশ করেনি। এখন আইপিএলের পুরো মরশুমে মোহাম্মদ শামিকে পাওয়া যাবে না। তাই মনে হচ্ছে শামির বদলি হিসেবে গুজরাট টাইটান্সের জার্সিতে দেখা যাবে ভাই মোহাম্মদ কাইফকে। তবে প্রশ্ন সত্যিই কি মোহাম্মদ শামির অভাব পূরণ করতে পারবে মোহাম্মদ কাইফ? প্রশ্ন সকলের, উত্তর দেবে সময়।