ফিরছে গ্লোবাল টি-২০ কানাডা, খেলবে গেইল-সাকিব থেকে বহু আন্তর্জাতিক তারকা, জানুন কবে থেকে শুরু

দীর্ঘ‌ সময় অপেক্ষার পর আবার ফিরতে চলেছে গ্লোবাল টি-টোয়েন্টি কানাডা (GT20 Canada)। কোভিডের কারণে প্রায় তিন বছর পর কানাডার ক্রিকেট ভক্তরা আবারও নিজেদের দেশে গ্লোবাল টি-টোয়েন্টি কানাডার তৃতীয় সংস্করণ উপভোগ করতে পারবেন। এই টি-টোয়েন্টি লিগে ফিরতে চলেছেন আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়া একাধিক জনপ্রিয় ক্রিকেটের।

এই বছর গ্লোবাল টি-টোয়েন্টি কানাডা ছয়টি দল নিয়ে অনুষ্ঠিত হবে। টরন্টো ন্যাশনালস (Toronto Nationals), ব্র্যাম্পটন উলভস (Brampton Wolves), মন্ট্রিল টাইগার্স (Montreal Tigers), ভ্যাঙ্কুভার নাইটস (Vancouver Knights), পাশাপাশি এই মরসুমে দুটি নতুন দল সারে জাগুয়ারস (Surrey Jaguars) এবং মিসিসাগা প্যান্থার্স (Mississauga Panthers) গ্লোবাল টি-টোয়েন্টি কানাডায় প্রতিদ্বন্দ্বিতা করবে।

এই ৬ ফ্র্যাঞ্চাইজি দল ১৮ দিনের মধ্যে টুর্নামেন্টটিতে ‌২৫ টি ম্যাচ খেলবে। অন্যদিকে ওয়েস্ট ইন্ডিজের কিংবদন্তি ব্যাটসম্যান ক্রিস গেইল (Chris Gayle) এবং ভারতের প্রাক্তন অফ-স্পিনার হরভজন সিং (Harbhajan Singh) দুজনকেই গ্লোবাল টি-টোয়েন্টি কানাডার এই তৃতীয় মরসুমে খেলতে দেখা যাবে। গেইল নবাগত ফ্রাঞ্চাইজি দল মিসিসাগা প্যান্থার্সের হয়ে খেলবেন। হরভজন সিং-কে মঙ্গলবার নিলামে ব্র্যাম্পটন উলভস দলে নিয়েছে।

এছাড়াও এই টুর্নামেন্টে অংশগ্রহণ করবেন ভারতের প্রবীণ কুমার (Praveen Kumar), টিম সাউদি (Tim Southee), আন্দ্রে রাসেল (Andre Russell), সাকিব আল হাসান (Shakib Al Hasan), মোহাম্মদ রিজওয়ান (Mohammad Rizwan), শাহিদ আফ্রিদির (Shahid Afridi) মতো গুরুত্বপূর্ণ ক্রিকেটাররা। এই টুর্নামেন্টটি শুরু হবে ২০ জুলাই এবং ফাইনাল খেলা হবে ৬ অগাস্ট।