Global T20 Canada: প্রকাশিত হলো গ্লোবাল টি-টোয়েন্টি কানাডার ছয়টি দলের চোখ ধাঁধানো জার্সি

শুরু হতে চলেছে বহু প্রত্যাশিত গ্লোবাল টি-টোয়েন্টি কানাডার (Global T20 Canada) তৃতীয় সংস্করণ। ১৮ দিন ধরে চলা এই টুর্নামেন্টটি ২০ জুলাই থেকে শুরু হতে চলেছে। এই বছর গ্লোবাল টি-টোয়েন্টি কানাডায় মোট ৬ টি দল অংশগ্রহণ করবে। গত সপ্তাহে অনুষ্ঠিত প্লেয়ার ড্রাফ্টে ক্রিস গেইল, হরভজন সিং এবং শাহিদ আফ্রিদির মতো ক্রিকেটারদের নাম প্রকাশের পর এবার ফ্রাঞ্চাইজি দলগুলি নিজেদের নতুন জার্সি উদ্বোধন করলেন।

টরন্টো ন্যাশনালসের (Toronto Nationals) জার্সি

Global T20 Canada

টরন্টো ন্যাশনালসের জার্সি আকাশির সঙ্গে গাঢ় নীল রঙে সজ্জিত এবং কলার ও বোতামের কাছে লাল রঙ আরও সুন্দর করে তুলেছে। অন্যদিকে জার্সির ডানদিকে মাঝখানে একটি আইকনিক ম্যাপেল পাতার ডিজাইন আছে। টরেন্টোর প্রধান কোচ আকিব জাভেদ বলেন,” আসন্ন মরসুমের জন্য আমরা খুবই উৎসাহিত। গত বছর আমরা ভালো পারফরমেন্স করেছিলাম এবং এই বছরেও কলিন মুনরো (Colin Munro) এবং শাহিদ আফ্রিদির (Shahid Afridi) মতো অভিজ্ঞ কিংবদন্তিদের নির্দেশনায় আমরা শক্তিশালী দল তৈরি করেছি।

ব্রাম্পটন উলভসের (Brampton Wolves) জার্সি

Global T20 Canada

এই দলের জার্সি প্রধানত কমলা রঙের বৈশিষ্ট্যযুক্ত। তবে জার্সির কলার, বোতামের অংশ এবং হাতা ধূসর রঙের করা হয়েছে। জার্সিটির নিচের দিকে মাঝখানে ধূসর রং-এর একটি নেকড়ে বাঘের মুখ আঁকা আছে। ব্রাম্পটনের প্রধান কোচ শেন বন্ড বলেন, ” দল এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য উন্মুখ হয়ে আছে। হরভজন সিং (Harbhajan Singh), কলিন ডি গ্র্যান্ডহোম এবং টিম সাউদির (Tim Southee) সঙ্গে আমাদের তারুণ্য এবং অভিজ্ঞতার একটি মিশ্রণ রয়েছে। আমরা আত্মবিশ্বাসী যে আমরা ভালো পারফরম্যান্স করবো।”

মন্ট্রিল টাইগার্স (Montreal Tigers) জার্সি

Global T20 Canada

লাল এবং কালো বাঘের গায়ের মতো ডোরাকাটা মন্ট্রিল টাইগার্সের জার্সিটি অত্যন্ত আকর্ষণীয় করা হয়েছে। জার্সিটির একটি‌ অংশে বাঘের নখের থাবাও ডিজাইন করা আছে। এই দলের প্রধান কোচ ডেভ হোয়াটমোর তার দলের প্রতি আস্থা প্রকাশ করেছেন। তিনি বলেন “আন্দ্রে রাসেল (Andre Russel), সাকিব আল হাসান (Shakib Al Hassan), ক্রিস লিন, রাদারফোর্ড এবং কার্লোস ব্র্যাথওয়েটের মতো ক্রিকেটারদের নিয়ে আমরা নিঃসন্দেহে খুব শক্তিশালী দল‌ তৈরি করতে সক্ষম হয়েছি।”

সারে জাগুয়ারের (Surrey Jaguars) জার্সি

Global T20 Canada

জাগুয়ারের জার্সিটি হলুদ রঙের করা হয়েছে। অন্যদিকে জার্সিটির কলার ও হাতাগুলি বেগুনি রঙের। এছাড়াও জার্সিটিতে একটি বাঘের মুখ ডিজাইন করা আছে। সারে জাগুয়ারের প্রধান কোচ লালচাঁদ রাজপুত বলেছেন, “দলে অ্যালেক্স হেলস, ইফতিখার আহমেদ এবং লিটন দাসের মতো বড় হিটার রয়েছে। ভক্তরা এবার একটি উচ্চমানের টুর্নামের উপভোগ করতে চলেছেন।”

ভ্যাঙ্কুভার নাইটসের (Vancouver Knights) জার্সি

Global T20 Canada

ভ্যাঙ্কুভার নাইটসের জার্সিটি পান্না সবুজ রঙের। তবে জার্সিটিতে হলুদ রঙেরও প্রাধান্য দেওয়া হয়েছে। এছাড়াও জার্সিটিতে নাইট যোদ্ধাদের একটি মুকুটের ছবিও ডিজাইন করা হয়েছে। দলের প্রতিনিধি হিসাবে ডোনোভান মিলার বলেন, “সমস্ত বিভাগে আমাদের ভালো ভালো ক্রিকেটার আছে। মহম্মদ রিজওয়ান (Mohammed Rizwan) এবং রাসি ডুসেন যেমন শীর্ষ মানের ব্যাটসম্যান অন্যদিকে দলে‌ রয়েছেন নবীন উল হক এবং কার্তিক মেইয়াপ্পানের মতো দুরন্ত বোলিং আক্রমণ।”

মিসিসাগা প্যান্থার্সের (Mississauga Panthers) জার্সি

Global T20 Canada

মিসিসাগা প্যান্থার্সের জার্সিটি কালো বেগুনি রং দিয়ে আকর্ষণীয় ডিজাইন করা হয়েছে। জার্সিটিতে একটি কালো রঙের চিতার ছবিও তুলে ধরা হয়েছে। মিসিসাগার সিইও হাসান মির্জা বলেছেন, “আমরা আমাদের দল নিয়ে খুব খুশি। শোয়েব মালিক (Shoaib Malik) এবং ক্রিস গেইলের (Chris Gayle) মতো খেলোয়াড়দের অভিজ্ঞতা যেকোনো দলকেই সুবিধা দেয়। আমরা ভালো পারফরম্যান্স করার বিষয়ে আশা করছি‌।