‘যদি‌ ওই দলে যাই আমার জীবন ধন্য’, নিলামের আগেই এই আইপিএল দলে খেলার ইচ্ছাপ্রকাশ জেরাল্ড কোয়েটজির

২০২৪ আইপিএল (IPL 2024) নিলামের শেষ মূহুর্তের ঘন্টা ইতিমধ্যেই বেজে গেছে। ভারতীয় তরুণ ক্রিকেটারদের পাশাপাশি একাধিক তারকা বিদেশি ক্রিকেটারদের এই নিলামে অংশগ্রহণ করতে দেখা যাবে। তার আগেই এই ক্রিকেটাররা নিজেদের পছন্দের দলের বিষয়ে আলোচনা করছেন। ঠিক একইভাবে জেরাল্ড কোয়েটজি (Gerald Coetzee) তিনি কোন দলে খেলতে চান তা নিয়ে স্পষ্ট মন্তব্য করলেন।

আজ অর্থাৎ ১৯ ডিসেম্বর দুবাইয়ের কোকা-কোলা এরিনায় আইপিএল নিলাম অনুষ্ঠিত হতে চলেছে। এই নিলামে ৩৩৩ জন প্রতিভাবান ক্রিকেটারদের ভাগ্য নির্ধারণ করবেন ফ্রাঞ্চাইজি কর্মকর্তারা। প্রয়োজন অনুযায়ী উপযুক্ত ক্রিকেটারদের দলে নিয়ে ফ্রাঞ্চাইজিগুলি ইতিমধ্যেই তাদের শক্তি বাড়িয়ে নিতে চাইছে। এবার এর মধ্যেই দক্ষিণ আফ্রিকান তারকা জেরাল্ড কোয়েটজি নিজের পছন্দের আইপিএল দলের প্রসঙ্গে বলতে গিয়ে তিনি মহেন্দ্র সিং ধোনির (MS Dhoni) প্রসঙ্গ টেনে আনলেন।

সম্প্রতি দেওয়া এক সাক্ষাৎকারে তিনি বলেন, “যদি আমি মহেন্দ্র সিং ধোনির অধীনে ক্রিকেট জীবন শেষ করি তবে একজন সেরা অধিনায়কের কাছ থেকে শেখার এবং অভিজ্ঞতা অর্জন করার অনেক কিছু থাকবে। চেন্নাই সুপার কিংস (Chennai Super Kings) পরিবার সত্যিই আমার কাছে বিশেষ একটি দল। তারা খুবই শক্তিশালী এবং একটি দুর্দান্ত ফ্রাঞ্চাইজি।” উল্লেখ্য জেরাল্ড কোয়েটজি এই বছর বিশ্বকাপে (World Cup 2023) দেশের হয়ে দুর্দান্ত ফর্মে ছিলেন। তিনি দক্ষিণ আফ্রিকাকে টুর্নামেন্টের সেমিফাইনালে নিয়ে জায়গা করে দেওয়ার জন্য যথেষ্ট লড়াই চালান।

জেরাল্ড কোয়েটজি এই বছর বিশ্বকাপে ৮ ম্যাচে মোট ২০ টি উইকেট সংগ্রহ করেছেন। ২৩ বছর বয়সী এই ক্রিকেটার এখনও পর্যন্ত আইপিএলে অংশগ্রহণ না করলেও তিনি দেশের হয়ে ৪ টি টি-টোয়েন্টি ম্যাচে দেশের হয়ে এখনও পর্যন্ত ৬ টি উইকেট তুলে নিয়েছেন। বোলিংয়ের পাশাপাশি জেরাল্ড ব্যাট হাতেও দলকে সাহায্য করতে পারেন। তাই আজ আইপিএল নিলামে তার মূল্য ১০ কোটি টাকা ছাড়িয়ে যাবে বলে অনেকেই মনে করছেন।