‘রোহিতের বয়স হয়েছে,‌ভারত‌‌ও অনেক দুর্বল’, চলতি টেস্ট সিরিজের মাঝেই ভারতকে অকথ্য ভাষায় ট্রোল বয়কটের

বর্তমানে এক গভীর চিন্তার মধ্যে দিয়ে চলছে ভারতীয় দল। কারণ, নিজেদের ঘরের মাটিতে ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্টেই ভারত (India vs England 1st Test) যেভাবে মুখ থুবড়ে পড়েছে, তাতে সিরিজ নিয়ে চিন্তা হওয়াটা স্বাভাবিক। এমন সময়ে ভারতীয় দলের অধিনায়ক রোহিত শর্মাকে (Rohit Sharma) কটাক্ষ করেছেন প্রাক্তন ইংলিশ কিংবদন্তি জিওফ্রে বয়কট (Geoffrey Boycott)। তার মতে, রোহিত শর্মা তার সেরা সময়টা পিছনে ফেলে এসেছেন।

নতুন বছর শুরুতেই ঘরের মাটিতে হারের এই আঁচ কিছুটা রোহিতের দিকেও আসছে। কারণ, ব্যাটেও সেভাবে রান নেই তার। গত টেস্টে তিনি একটি দ্রুতগতি ইনিংস ভারতকে উপহার দিলেও, ইনিংসটিকে লম্বা রানে পৌঁছাতে পারেননি। যার জন্য রোহিতকে নিয়ে কটাক্ষ না করে পারেননি জিওফ্রে বয়কট। অন্যদিকে দ্বিতীয় টেস্টে বিরাট কোহলির (Virat Kohli) পাশাপাশি আবার কেএল রাহুল (KL Rahul) ও রবীন্দ্র জাদেজা (Ravindra Jadeja) নেই, তাই তিনি ইংলিশ অধিনায়ক বেন স্টোকসকে অনুরোধ করেছেন তারা যেন ওই ম্যাচটি জিতে যায়.

দ্যা ডেইলি টেলিগ্রাফ নাম সংবাদমাধ্যমের সাথে সাক্ষাৎকারে বয়কট রোহিত শর্মাকে নিয়ে বলেছেন, “ভারতীয় অধিনায়ক রোহিত শর্মার বয়স এখন প্রায় ৩৭ বছর। শেষ টেস্টে একটা দ্রুতগতির ইনিংস খেলেছেন ঠিকই। ঘরের মাঠে শেষ চার বছরে মাত্র ২টো শতরান করেছেন। ও ওর সেরা সময়টা পিছনে ফেলে এসেছে। পাশাপাশি আমি এটাও বলব যে ভারতের ফিল্ডিং খুবই দুর্বল। ফলে ইংল্যান্ডের সামনে এখনও বড় সুযোগ। সুযোগ রয়েছে এই টেস্ট সিরিজ জয়ের।”

এছাড়াও জিওফ্রে বয়কট বলেছেন, “বিরাট কোহলির অভাব নিঃসন্দেহে বোধ করবে ভারত। রবীন্দ্র জাদেজাও দ্বিতীয় টেস্টে খেলতে পারছে না। এটাও ভারতের জন্য একটি বিরাট বড় ধাক্কা। জাদেজা একজন দুর্দান্ত অলরাউন্ডার। ও দারুণ একজন বোলারও। পাশাপাশি সেই সঙ্গে খুবই ভালো মানের একজন ফিল্ডার। প্রথম টেস্টে রবীন্দ্র জাদেজাই ভারতের জন্য অন্যতম সেরা ব্যাটার ছিল।” অন্যদিকে কেএল রাহুলের কথাও মনে করিয়েছেন তিনি। দ্বিতীয় টেস্টে ভারত যে যে সমস্যার মুখোমুখি হতে পারে, সেই সব সমস্যা আগে থেকেই চিহ্নিত করেছেন বয়কট।