ধোনি ও কোহলির সাথে তার সম্পর্ক কেমন, সব জল্পনা কাটিয়ে এবার নিজেই উত্তর দিলেন গম্ভীর

ভারতের সাবেক ওপেনার গৌতম গম্ভীর (Gautam Gambhir) ও বিরাট কোহলির (Virat Kohli) লড়াই কারো কাছেই লুকানো নেই। আইপিএল ২০২৩-এ আরসিবি এবং লখনউয়ের মধ্যে ম্যাচের পরে দুই খেলোয়াড়ের মধ্যে সংঘর্ষ হয়েছিল। সেই সংঘর্ষ থামাতে অন্য খেলোয়াড়দের এগিয়ে আসতে হয়েছিল। এর আগে ২০১৩ সালে দুই খেলোয়াড়ের মধ্যে ঝগড়া হয়েছিল। মহেন্দ্র সিং ধোনি (MS Dhoni) ও গৌতম গম্ভীরের সম্পর্কও ভালো নয়। কিন্তু বিরাট কোহলি ও ধোনির সঙ্গে গৌতম গম্ভীরের সম্পর্ক ঠিক কেমন? এবার নিজেই জানালেন তিনি।

বিরাট কোহলি ও মহেন্দ্র সিং ধোনির সঙ্গে সম্পর্ক নিয়ে মুখ খুললেন গৌতম গম্ভীর। তিনি বলেন, বিবাদ বা বিতর্ক শুধু মাঠের ভেতরেই। নিউজ১৮-কে দেওয়া এক সাক্ষাৎকারে দু’টি বিশ্বকাপ জয়ী গৌতম গম্ভীর বলেন, ”মহেন্দ্র সিং ধোনি ও বিরাট কোহলির সঙ্গে আমার সম্পর্ক একই। আমাদের মধ্যে যদি তর্ক হয়, সেটা শুধু মাঠে, মাঠের বাইরে নয়। ব্যক্তিগত কিছু নেই। তারাও আমার মতো জিততে চায়।”

গৌতম গম্ভীর বলেন, ”মাঠে আমার অনেক লড়াই হয়েছে। মাঠের লড়াই মাঠেই থাকা উচিত। ক্রিকেট মাঠে আমার অনেক ঝগড়া হয়েছে। এমন নয় যে আমি কখনো লড়াই করিনি। আমি সবসময় ক্রিকেট মাঠেই লড়াই এবং তর্ক-বিতর্ককে থাকতে দিয়েছি। বিতর্কটি দু’জনের মধ্যে ছিল এবং এটি ক্রিকেট মাঠের মধ্যে থাকা উচিত, বাইরে আসা উচিত নয়। অনেকেই অনেক কথা বলেছেন। টিআরপির জন্য সাক্ষাতকারে অনেকে আমাকে ব্যাখ্যা করতে বলেছিলেন। দু’জনের মধ্যে কী ঘটেছে তা ব্যাখ্যা করার দরকার নেই।”

সেই সাংবাদিক বৈঠকে গম্ভীর আরো বলেন- “বর্তমানে আমাদের দেশের মানুষজনের কাছে আমাদের দেশ বড় নয়। অনেকের কাছে সবসময় দেশের আগে একজন খেলোয়াড়, তাদেরকে নিয়েই মাতামাতি করে তারা। দেশ নিয়ে কোনোরকম মাথাব্যাথাও নেই তাদের। ইংল্যান্ড, অস্ট্রেলিয়ার মতো বাকি দেশগুলির কাছে সবসময় দেশ এগিয়ে একজন খেলোয়াড়ের থেকে। কিন্তু আমাদের দেশে দেশের থেকে বেশি প্লেয়ারদের ভালোবাসা হয়, প্লেয়াররা পূজিত হয়।”