‘কেও এসে আমাদের প্লেয়ারদের….’, বিরাট-নবীন উত্তপ্ত বিবাদে প্রথমবার মুখ খুললেন গৌতম গম্ভীর

২০২৪ আইপিএল (IPL 2024) নিয়ে ইতিমধ্যেই ক্রিকেটার সহ বিশেষজ্ঞদের মধ্যে আলোচনা চলছে। অন্যদিকে আইপিএলে ক্রিকেটারদের মধ্যে বন্ধুত্বপূর্ণ সম্পর্কের ছবির সঙ্গে সঙ্গে একাধিক বিষয়ে বিবাদ লক্ষ্য করা যায়। এবার এই বছর এই টুর্নামেন্টে ঘটে যাওয়া সবচেয়ে বিতর্কিত ঘটনা নিয়ে গৌতম গম্ভীর (Gautam Gambhir) মুখ খুললেন।

২০২৩ আইপিএলে ১০ টি ফ্রাঞ্চাইজি দল দুরন্ত লড়াই করে টুর্নামেন্টের উৎসাহ বাড়িয়ে দেয়। গুরুত্বপূর্ণ লখনউ সুপার জায়ান্টস (Lucknow Super Giants) বনাম রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের (Royal Challengers Bangalore) ম্যাচ চলাকালীন বিরাট কোহলি (Virat Kohli) এবং নবীন-উল-হকের (Naveen-ul-Haq) মধ্যে বিবাদ সামনে আসে। এই ঘটনার রেশ ম্যাচ শেষে আরও জোড়ালো হয়। লখনউ সুপার জায়ান্টসের মেন্টর গৌতম গম্ভীরকে উত্তপ্ত তর্ক-বিতর্কে জড়িয়ে পড়তে দেখা যায়।

এবার এই বিষয়ে ভারতের বিশ্বকাপ (World Cup) জয়ী দলের অন্যতম ব্যাটসম্যান নিজের মতামত প্রকাশ করলেন। তিনি সাংবাদিকদের মুখোমুখি হয়ে বলেন, “কেউ এসে আমার ক্রিকেটারদের সহজে হারিয়ে দিক একজন পরামর্শদাতা হিসাবে আমি চাই না। আমার একটা ভিন্ন বিশ্বাস আছে। খেলা যতক্ষণ চলছিলো আমার হস্তক্ষেপ করার কোনো অধিকার ছিল না। কিন্তু ম্যাচ শেষ হয়ে গেলে কেউ যদি আমার ক্রিকেটারদের সাথে উত্তপ্ত তর্ক করে তাদের রক্ষা করার সমস্ত অধিকার আছে।”

বর্তমানে গম্ভীর দীর্ঘদিন পর ২০২৪ আইপিএলের আগে কলকাতা নাইট রাইডার্সে (Kolkata Knight Riders) পরামর্শদাতা হিসাবে ফিরে এসেছেন। তার নেতৃত্বেই কলকাতা ২০১২ এবং ২০১৪ সালে চাম্পিয়ন হয়েছিলো। ভারতের আন্যতম গুরুত্বপূর্ণ এই ব্যাটসম্যান আইপিএলে ১৫৪ ম্যাচে ৪২১৭ রান করেছেন। অন্যদিকে ২০২৪ আইপিএলের নিলাম এই বছর ১৯ ডিসেম্বর দুবাইতে অনুষ্ঠিত হবে।