‘স্টার্ক দলের X ফ্যাক্টর’, KKR দলে বাঁ হাতি পেসারের গুরুত্ব বোঝালেন গম্ভীর, শুধু বোলিং নয়, এই‌ কারণে নেওয়া হয়েছে এত দাম দিয়ে

কলকাতা নাইট রাইডার্সের (Kolkata Knight Riders) মেন্টর গৌতম গম্ভীর (Gautam Gambhir) মিচেল স্টার্কের (Mitchell Starc) জন্য রেকর্ড গড়ার সিদ্ধান্তকে সমর্থন করে বলেছেন, অস্ট্রেলিয়ান পেসার ‘এক্স ফ্যাক্টর’ এবং বোলিং আক্রমণের নেতৃত্ব দেবেন। মঙ্গলবার দুবাইয়ে অনুষ্ঠিত আইপিএল নিলামে (IPL Auction 2024) রেকর্ড ২৪.৭৫ কোটিতে স্টার্ককে কিনে নেয় কেকেআর। নিলামে উপস্থিত ফ্র্যাঞ্চাইজিটির মেন্টর গম্ভীর বলেন, ‘স্টার্ক ‘এক্স ফ্যাক্টর’, এতে কোনো সন্দেহ নেই। একজন খেলোয়াড় যিনি নতুন বল দিয়ে বোলিং করতে পারেন, ডেথ ওভারে বোলিং করতে পারেন এবং সবচেয়ে গুরুত্বপূর্ণ, তিনি বোলিং আক্রমণের নেতৃত্বও দিতে পারেন।

“সে আমাদের দুই হোম বোলারের জন্য দুর্দান্ত সহায়তা করবে কারণ আমাদের উভয় বোলারই খুব প্রতিভাবান এবং মাঠে তাদের সমর্থন করার জন্য আপনার কাউকে দরকার এবং স্টার্ক সেই সমস্ত ভূমিকার সাথে মানানসই হবে। তিনি কেবল তার বোলিংয়ের জন্য নয়, বোলিং আক্রমণের নেতৃত্ব দেওয়ার জন্যও অমূল্য হবেন যিনি অন্য সমস্ত বোলারদের সহায়তা করবেন। সুতরাং কাউকে এর জন্য অর্থ প্রদান করতে হবে।”

নিজের অধিনায়কত্বে কেকেআরকে দু’বার আইপিএল শিরোপা জেতানো গম্ভীর বলেন, তার মতে, শক্তিশালী ব্যাটিং লাইনআপের চেয়ে শক্তিশালী বোলিং লাইনআপ বেশি গুরুত্বপূর্ণ। “আমাদের বোলিং লাইনআপে অনেক গভীরতা রয়েছে। আমরা সবসময় একটি শক্তিশালী বোলিং আক্রমণ চেয়েছিলাম এবং এখন মুজিবুর রহমান, গাস অ্যাটকিনসন, সুনীল নারিন, বরুণ চক্রবর্তী এবং মিচেল স্টার্কের সাথে আমাদের অনেক বিকল্প রয়েছে এবং চেতন সাকারিয়া ছাড়াও আমাদের কাছে দুই ভারতীয় ফাস্ট বোলার হর্ষিত রানা এবং সুয়াশ শর্মা রয়েছে।”

“আমাদের কাছে এখন অনেক বিকল্প রয়েছে যেখানে আমরা মাঠের উপর নির্ভর করে বিভিন্ন কম্বিনেশন খেলতে পারি। আমি সবসময় শক্তিশালী ব্যাটিং লাইন-আপের চেয়ে শক্তিশালী বোলিং লাইন-আপ পছন্দ করি।”

২০১২ এবং ২০১৪ সালে শিরোপা জেতা ফ্র্যাঞ্চাইজিতে ফিরে আসার বিষয়ে জানতে চাইলে বিজেপি সাংসদ বলেন, “আমার কাছে কেকেআর কোনও দল নয়, এটি একটি ইমোশন। এর পিছনে কারণ হল আমি সাত বছর ধরে কলকাতার মানুষের কাছ থেকে অপরিমেয় ভালবাসা পেয়েছি এবং আশা করি আমরা ২০১২ এবং ২০১৪ সালে যে স্মৃতি তৈরি করেছিলাম তা আমরা আবার তৈরি করতে পারব। আমরা জিতব এমন কোনও গ্যারান্টি নেই, তবে একটি গ্যারান্টি রয়েছে যে আমরা অটল থাকব।”