চারজন ক্রিকেটার যারা IPL 2024 নিলামে অবিক্রিত ছিলেন, কিন্তু SA20 তে ভালো পারফরমেন্স করায় পরিবর্ত হিসেবে সুযোগ পেতে পারেন

আর দেড় মাস মতো বাকি রয়েছে ভারতের অন্যতম উৎসব আইপিএল ২০২৪ (IPL 2024) শুরু হতে। এখন থেকেই ভক্তদের দিন গোনা শুরু হয়ে গেছে। শুধু ভক্তরাই নন, ক্রিকেটাররাও আর বেশি অপেক্ষা করতে পারছেন না। দেশ-বিদেশের প্রত্যেক ক্রিকেটারই আইপিএল খেলার জন্য উৎসুক হয়ে উঠেছেন। এই প্রতিবেদনে আমরা দেখবো এমন কিছুজন ক্রিকেটারকে, যারা আইপিএল ২০২৪ নিলামে অবিক্রিত ছিলেন। কিন্তু চলতি দক্ষিণ আফ্রিকার লিগ SA20 তে (SA20) ভালো পারফরমেন্স করায় যে কোনো ক্রিকেটারের পরিবর্ত ক্রিকেটার হিসাবে দলে যোগ দিতে পারেন। দেখে নিন, এমন চারজন ক্রিকেটারকে।

১.রায়ান রিকেল্টন (Ryan Rickelton):

রায়ান রিকেল্টন SA20 তে এমআই কেপটাউনের (MI Cape Town) হয়ে খেলেন। এই দ্বিতীয় মরশুমে তিনি বেশ ভালোই পারফরমেন্স করছেন। এখনো পর্যন্ত ব্যাট হাতে ৪০৫ রান করেছেন তিনি, চলতি ওই লগে প্রথম স্থানে রয়েছেন। যদি তিনি হঠাৎ করেই আইপিএলে কারোর জায়গায় পরিবর্ত হিসাবে আসেন, তাহলে অবাক হওয়ার কিছু নেই।

২. ম্যাথিউ ব্রিটজকে (Matthew Breetzke):

ম্যাথিউ ব্রিটজকে সম্প্রতি ডারবান সুপার জায়েন্টসের (Durban’s Super Giants) হয়ে খেলেন। তিনি এবার SA20 লিগে দ্বিতীয় সর্বাধিক রান সংগ্রহকারী। এখনো পর্যন্ত তিনি ৩৭৪ রান করেছেন।যা প্রায় ৪০ এর বেশি গড়ে করেছেন। আশা করা হচ্ছে, কোনো ক্রিকেটার বেরিয়ে গেলে, ডাক পেতে পারেন ব্রিটজকে।

৩. কেশব মহারাজ (Keshav Maharaj):

কেশব মহারাজকে নিয়ে বেশি আলোচনার প্রয়োজন নেই, কারণ, প্রত্যেকেই কমবেশি তাকে চেনেন। তিনিও ব্রিটজকের মতো ডারবান সুপার জায়েন্টসের হয়ে খেলেন। এই মরশুমে তিনি ১১ টি উইকেট শিকার করেছেন। তিনি এবারের SA20 লিগের তৃতীয় সর্বাধিক উইকেটসংগ্রহকারী। কেউ চোট কিংবা ব্যাক্তিগত কারণে ছিটকে গেলে, যে কোনো দলে জায়গা হয়ে যাবে কেশব মহারাজের।

৪. লিজাদ উইলিয়ামস (Lizaad Williams):

লিজাদ উইলিয়ামস জোবার্গ সুপার কিংসের (Joburg Super Kings) হয়ে খেলছেন। তিনি এবারে SA20 লিগে হলুদ জার্সিতে মাত্র ৬ টি ম্যাচ খেলে ১১ টি উইকেট সংগ্রহ করেছেন। আইপিএলে যে কোনো দলের প্রয়োজন তার মতো উইকেট সংগ্রহকারী একজন বোলার। তাই যে কোনো মুহুর্তে তাকে যে কোনো দলে দেখা যেতে পারে।