চারজন এমন প্লেয়ার যারা IPL 2024-এ নিলামে উঠলে ১০ কোটিরও অধিক দাম পাবেন

২০২৩ আইপিএল (IPL) শেষ হয়ে যাওয়ার পরেই ফ্রাঞ্চাইজি দলগুলি ২০২৪ আইপিএলের জন্য প্রস্তুতি শুরু করে দিয়েছে। এই বছর আইপিএলে অনেক তরুণ ক্রিকেটাররা নিলামে সেইভাবে দাম না পেলেও নিজেদের পারফরমেন্সের মাধ্যমে দর্শকদের মুগ্ধ করেছেন। এইরকম চার ক্রিকেটারদের নিয়ে আমরা আলোচনা করবো যারা ২০২৪ নিলামে প্রবেশ‌ করলে ১০ কোটিরও বেশি দাম পেতে পারেন।

১) শুভমান গিল (Shubman Gill)- ২০২৩ আইপিএলে অরেঞ্জ কাপ বিজয়ী গুজরাট টাইটান্সের (GT) ওপেনার হলেন শুভমান গিল। ২০২২ সালে‌ ৮ কোটি টাকায় গুজরাট এই তরুণ ক্রিকেটার কে দলে নেয়। তারপর থেকে তিনি দলের হয়ে দুর্দান্ত পারফরম্যান্স করে আসছেন। এই মুহূর্তে জীবনের সেরা ফর্মে রয়েছেন শুভমান। এই বছর আইপিএলে ১৭ টি ম্যাচে ৩ টি শতরান ও ৪ টি অর্ধ শতরানের মাধ্যমে ৮৯০ রান করেছেন তিনি। তাই ২০২৪ আইপিএলে যদি নিলামের শুভমানের নাম ওঠে তাহলে তিনি ১০ কোটি টাকারও বেশি দাম পেতে পারেন।

২) রিঙ্কু সিং (Rinku Singh)- ২০২২ সালে কলকাতা নাইট রাইডার্স (KKR) মাত্র ৫৫ লাখ টাকায় রিঙ্কু-কে দলে নিয়েছিলো। এই বছর আইপিএলে ধারাবাহিকভাবে ফিনিশার হিসাবে নিজের জাত চিনিয়েছেন তিনি। কলকাতার হয়ে একাধিক ম্যাচে ভরসা দিয়ে রিঙ্কু ১৪ ম্যাচে করেছেন ৪৭৪ রান। ২০২৪ সালে নিলামে উঠলে রিঙ্কুর দামও ১০ কোটি টাকা ছাড়িয়ে যেতে পারে।

৩) যশস্বী জয়সওয়াল (Yashasvi Jaiswal)-‌ এই বছর ভারতের আরো এক তরুণ ব্যাটসম্যান যশস্বী জয়সওয়াল অসাধারণ ব্যাটিং পারফরমেন্স করেছেন। এই বছর রাজস্থান রয়্যালস (RR) তাকে ৪ কোটিতে দলে ধরে রেখেছিল । ২০২৩ আইপিএলে অসাধারণ শতরান করে সকলকে চমকে দিয়েছেন তিনি। পরের বছর আইপিএল নিলামে উঠলে এই ক্রিকেটারের দামও ১০ কোটি ছাড়িয়ে যাবে।

৪) ডেভন কনওয়ে (Devon Conway) – এই বছর আইপিএলে চেন্নাই সুপার কিংসের (CSK) চ্যাম্পিয়ন হওয়ার পিছনে নিউজিল্যান্ডের ডেভন কনওয়ের যথেষ্ট অবদান আছে। এই ওপেনার এই বছর আইপিএলে চেন্নাইয়ের হয়ে ১৬ ম্যাচে ৬৭২ রান করেছেন। ১ কোটি টাকা দিয়ে চেন্নাই কনওয়েকে নিজেদের দলে রাখলেও ২০২৪ এর নিলামে যদি প্রবেশ করেন তাহলে তিনি দশ কোটি টাকারও বেশি দাম পেতে পারেন।