ক্রিকেটের ইতিহাসের চারটি এমন ঘটনা যখন স্টার প্লেয়াররা দর্শকদের সঙ্গে বাকবিতণ্ডায় জড়িয়ে পড়েছিলেন

ক্রিকেটাররা দেশের হয়ে এবং নিজেদের ফ্রাঞ্চাইজি দলের হয়ে খেলার সময় মাঠে একশো শতাংশ উজার করে দিতে চান। তাদের দলের প্রতি দায়বদ্ধতা এবং কর্তব্য খেলার মানকে আরও উন্নত করে। অন্যদিকে সমর্থকরাও তাদের নিজেদের দলের সঙ্গে একাত্ম হয়ে ওঠেন। ফলে অনেক সময় স্টেডিয়ামে উপস্থিত ভক্তদের সঙ্গে ক্রিকেটারদের বচসা লক্ষ্য করা যায়। আজ এখানে ৪ টি ঘটনা নিয়ে আলোচনা করা হলো যেখানে তারকা ক্রিকেটাররা মাথা গরম করে মাঠে উপস্থিত দর্শকদের সঙ্গে বাকবিতণ্ডায় জড়িয়ে পড়েছিলেন।

১) বিরাট কোহলি (Virat Kohli)

আইপিএলে (IPL) রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের (Royal Challengers Bangalore) হয়ে বিরাট কোহলি দীর্ঘদিন ধরে অংশগ্রহণ করে আসছেন। ভারতের এই তারকা ব্যাটসম্যান ক্রিকেট জীবনের প্রথম দিকে অত্যন্ত মাথা গরম ছিলেন। আইপিএলের একটি গুরুত্বপূর্ণ ম্যাচ শেষে ড্রেসিংরুমের দিকে যাওয়ার সময় কয়েকজন দর্শক বিরাট কোহলির উদ্দেশ্যে ‘সিএসকে (Chennai Super Kings) রকস’ বলে চিৎকার করছিলেন। সেই সময় তিনি মাথা গরম করে দর্শকদের দিকে রীতিমতো তেড়ে যান এবং গালিগালাজ পর্যন্ত করেন।

২) বাবর আজম (Babar Azam)

বর্তমানে চলমান পাকিস্তান সুপার লিগের (Pakistan Super League) একটি ম্যাচে বাবর আজমকে মাথা গরম করে দর্শকদের সঙ্গে বাকবিতণ্ডায় জড়িয়ে পড়তে দেখা যায়। পেশোয়ার জালমির (Peshawar Zalmi) অধিনায়ক বাবরকে উদ্দেশ্য করে দর্শকটি ‘জিম্বাবার’ বলে স্লোগান দিচ্ছিলেন। সোশ্যাল মিডিয়া ভাইরাল ভিডিওতে দেখা যাচ্ছে তিনি এর ফলে খুবই বিরক্ত প্রকাশ করেন। এমনকি জলের বোতল তুলে মারার ইঙ্গিত পর্যন্ত করেছিলেন।

৩) মহম্মদ শামি (Mohammed Shami)

মহম্মদ শামি ভারতের অন্যতম তারকা পেসার। ২০১৭ সালের চাম্পিয়নস ট্রফির (Champions Trophy) ফাইনালে ভারতীয় দল পাকিস্তানে কাছে ১৮০ রানে পরাজিত হয়। ম্যাচ শেষে ভারতীয় দল যখন ড্রেসিংরুমের দিকে যাচ্ছিল সেই সময়ে পাকিস্তানি ভক্তরা ‘বাপ কোন হ্যায়’ অর্থাৎ ‘বাবা কে’ বলে স্লোগান দিতে থাকে। বাকি ভারতীয় ক্রিকেটাররা বিষয়টিকে উপেক্ষা করলেও মহম্মদ শামি মাথা ঠাণ্ডা রাখতে পারেননি। তিনি রীতিমতো দর্শকদের সঙ্গে কথা কাটাকাটির মধ্যে জড়িয়ে যান।

৪) বিরাট কোহলি

এই তালিকায় আবার বিরাট কোহলি জায়গা করে নিয়েছেন। ২০১১-১২ সালে তরুণ কোহলি ভারতীয় দলের সঙ্গে অস্ট্রেলিয়া সফর করছিলেন। এই সফরে সিডনি ক্রিকেট গ্রাউন্ডে ম্যাচ চলাকালীন স্টেডিয়ামে বসা ভক্তদের কাছ থেকে কিছু অসম্মানজনক শ্লোগান ভেসে আসে। সেই সময় বিরাট কোহলি আঙ্গুল তুলে তাদেরকে সতর্ক করেন। এই ঘটনার জন্য ভারতীয় তারকা ক্রিকেটারকে জরিমানা পর্যন্ত করা হয়।