পাঁচজন ক্রিকেটার যারা অতীতে কোটি টাকার বিনিময়ে খেলেছেন, কিন্তু এবছর আইপিএল নিলামে অবিক্রিত থেকে গেছেন

অনেক ক্রিকেটার রয়েছেন, যারা অতীতে কোটি টাকার বিনিময়ে খেলেছেন, কিন্তু এবারের আইপিএল নিলামে অবিক্রিত থেকে গেছেন।

বিশ্বের সবথেকে ধ্বনি ক্রিকেট লিগ হল ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (IPL 2024)। সেটা সকলেই জানেন কারণ, অনেক ক্রিকেটার এখান থেকে মোটা টাকা নিয়ে যান। তবে অনেকেই রয়েছেন, যারা অতীতে কোটি টাকার বিনিময়ে খেলেছেন, কিন্তু এবারের আইপিএল নিলামে (IPL 2024 Auction) অবিক্রিত থেকে গেছেন। দেখে নিন, এমন ৫ জন ক্রিকেটারকে।

১. ওডিয়েন স্মিথ (Odean Smith):

ওয়েস্ট ইন্ডিজের হার্ড হিটার অলরাউন্ডার ২০২২ আইপিএল নিলামে ৬ কোটি টাকার বিনিময়ে পাঞ্জাব কিংসে (Punjab Kings) যোগ দিয়েছিলেন। কিন্তু তিনি তারপরের মরশুমেই তথা ২০২৩ এ মাত্র ৫০ লক্ষ টাকার বিনিময়ে গুজরাট টাইটান্সে (Gujarat Titans) যোগ দিয়েছিলেন। এবছর আইপিএল নিলামে তিনি অবিক্রিতই থেকে গেছেন।

২. জেমস নিশাম (James Neesham):

নিউজিল্যান্ডের এই তারকা অলরাউন্ডার ২০১৪ সালে ১ কোটি টাকার বিনিময়ে দিল্লি ক্যাপিটালসের (Delhi Capitals) হয়ে খেলেছেন। তখন ওই দলের নাম ছিল দিল্লি ডেয়ারডেভিলস (Delhi Daredevils)। তার ১০ বছর পর তিনি অবিক্রিত থেকে গেছেন।

৩. সরফরাজ খান (Sarfaraz Khan):

ঘরোয়া ক্রিকেটে খুব ভালো খেললেও, আইপিএলে খুব একটা ভালো নজির গড়তে পারেননি এই ভারতীয় ক্রিকেটার। ২০১৮ আইপিএল নিলামে তাকে ১.৭৫ কোটি টাকায় দলে রিটেন করেছিল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর (Royal Challengers Bangalore)। বর্তমানে ২০২৪ আইপিএল নিলামে অবিক্রিত থেকে গেছেন তিনি।

৪. রাজ বাওয়া (Raj Bawa):

আরেক উঠতি তারকা রাজ বাওয়াকে ভারতীয় ক্রিকেটের ভবিষ্যত হিসাবে ধরা হয়। তাকে আইপিএল ২০২২ নিলামে ২ কোটি টাকায় দলে নিয়েছিল পাঞ্জাব কিংস। কিন্তু বর্তমানে অবিক্রিত থেকে গেছেন তিনি।

৫. কমলেশ নাগারকোটি (Kamlesh Nagarkoti):

এই ভারতীয় পেসারকে ২০১৮ আইপিএল নিলামে ৩.২০ কোটি টাকায় দলে নিয়েছিল কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders)। তারপর ২০২২ নিলামে ২.২ কোটি টাকায় তাকে দলে নিয়েছিল দিল্লি ক্যাপিটালস। বর্তমানে ২০২৪ আইপিএল নিলামে অবিক্রিত থেকে গেছেন তিনি।