WTC Final: প্রকাশ্যে এলো ফাইনালের পিচ, ব্যাটসম্যান নাকি বোলার কাদের ভাগ্য খুলবে এই পিচে

আরমাত্র কয়েকঘন্টার অপেক্ষা, তারপরই ইংল্যান্ডের ওভালে অনুষ্ঠিত হতে চলেছে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল (WTC Final)। কিছুক্ষণ আগেই ওভালের পিচের কিছু ছবি পোষ্ট করেন দীনেশ কার্তিক (Dinesh Karthik)। তার পোষ্ট দেখে ভক্তরা পিচ সম্পর্কে কিছুটা আন্দাজ পান।

পিচের ছবি দেখে ভক্তদের চক্ষু চড়কগাছ হয়ে ওঠে। পিচের পরিস্থিতি দেখে চিন্তায় রয়েছেন ভারতীয় ব্যাটসম্যানেরা। পিচে সবুজ ঘাস তাদেরকে বিপদে ফেলতে পারে। এই পিচ দেখে বিশেষজ্ঞরাও মনে করছেন, ব্যাটসম্যানদের জন্য পরিস্থিতি সহজ হবে না। তবে বোলাররা এই পিচ থেকে সুবিধা পাবেন।

wtc final 2023 green pitch India vs Australia

অপেক্ষার আর মাত্র ১ দিন, এখন দেখার বিষয় ম্যাচের আগে ঘাস কাটা হয় কিনা। দীনেশ কার্তিক তার পোষ্টের মাধ্যমে বলতে চেয়েছেন, “আর মাত্র দুইদিন বাকি WTC ফাইনাল শুরু হতে এবং পিচটি দেখে কেমন লাগছে? এই পিচ অনুসারে আপনার পছন্দের একাদশ কোনটি?” কিন্তু ছবি মোতাবেক পিচ থাকলে সেটি চিন্তার কারণ হয়ে দাঁড়াতে পারে।

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের আগে ওভালের পিচটি ক্রমাগত আলোচনায় উঠে আসছে। পিচের পরিস্থিতি এরকম থাকলে পেসাররা ভালোই সুবিধা পাবেন বলে মনে করছেন বিশেষজ্ঞরা। অস্ট্রেলিয়ান বোলিং লাইনআপের সামনে কিছুটা মুশকিলে পড়তে পারেন রোহিত-বিরাটরা। আবার ভারতের কাছেও রয়েছে মহম্মদ শামি, শার্দুল ঠাকুর, মহম্মদ সিরাজের মতো বোলারেরা। ইংল্যান্ডের আবহাওয়ার সাথে খাপ খাইয়ে এই পিচে ভয়ংকর হয়ে ওঠতে পারে ভারতীয় বোলাররা।