Dhruv Jurel: ক্যারিয়ারের দ্বিতীয় টেস্টেই ম্যান অব দ্যা ম্যাচ ধ্রুব,‌ ধোনি, পান্থরা করতে পারেনি এমন নজির এই তরুণের

ভারতের মাটিতে আরও একটা ব্লু ব্রিগেডরা টেস্ট সিরিজ জয় করে নিলো। রোহিত শর্মার (Rohit Sharma) নেতৃত্বে ইংল্যান্ডের (India vs England Series) বিপক্ষে তরুণ ক্রিকেটাররা অসাধারণ পারফরমেন্স করে সকলকে মুগ্ধ করেছেন। রাজকোটে সিরিজের তৃতীয় ম্যাচে সরফরাজ খান (Sarfaraz Khan) অভিষেক করে নিজের দাপট দেখিয়েছিলেন। এবার ধ্রুব জুরেল (Dhruv Jurel) ভারতের হয়ে ভরসাযোগ্য ইনিংস খেলে রেকর্ড গড়লেন।

ইংল্যান্ডের বিপক্ষে ভারতের হয়ে তৃতীয় টেস্ট ম্যাচে সরফরাজের সঙ্গে ধ্রুব জুরেল অভিষেক করে ছিলেন।রাজকোটে তিনি ব্যাট হাতে প্রথম ইনিংসে ১০৪ বলে ৪৬ রানের ইনিংস খেলেন। তবে ২৩ ফেব্রুয়ারি থেকে শুরু হওয়া ইংল্যান্ডের বিপক্ষে চতুর্থ টেস্ট ম্যাচে ধ্রুব জুরেল একাই ব্যাট হাতে বিপক্ষদের ঢাল হয়ে দাঁড়ান।‌ এই ম্যাচের প্রথম ইনিংসে এক সময় ভারতীয় দল ১৭৭ রানে ৭ উইকেট হারিয়ে ফেলেছিলো।

সেই সময় কুলদীপ যাদবের (Kuldeep Yadav) সঙ্গে জুটি বেঁধে ধ্রুব একাই স্কোরবোর্ড এগিয়ে নিয়ে যান। তার ব্যাট থেকে ১৪৯ বলে ৬ টি চার এবং ৪ টি ছয়ের মাধ্যমে মোট ৯০ রান আসে। এই রানে ভর করে ব্লু ব্রিগেডরা প্রথম ইনিংসে ৩০৭ রান সংগ্রহ করে। অন্যদিকে দ্বিতীয় ইনিংসেও শুভমান গিলের (Shubman Gill) সঙ্গে জুটি বেঁধে ভারতীয় এই উইকেটকিপার ব্যাটসম্যান দলকে জয়ের লক্ষ্যে পৌঁছে দেন। এই ইনিংসে তার ব্যাট থেকে ৭৭ বলে অপরাজিত ৩৯ রান আসে।

এর ফলে ভারতীয় দল চতুর্থ ম্যাচে ৫ উইকেটে জয় তুলে নিয়ে ইংল্যান্ডের থেকে সিরিজ ছিনিয়ে আনলো। এই ম্যাচে অসাধারণ পারফরমেন্স করার জন্য ধ্রুব জুরেলকে ম্যাচের সেরা নির্বাচন করা হয়। তিনি আন্তর্জাতিক ক্রিকেটের দ্বিতীয় টেস্ট ম্যাচেই এই কৃতিত্ব অর্জন করেছেন।‌ অন্যদিকে এর ফলে ধ্রুব জুরেল ২২ বছর বয়সী প্রথম ভারতীয় উইকেটকিপার ব্যাটসম্যান যিনি অভিষেক টেস্ট সিরিজে ম্যাচের সেরা নির্বাচিত হয়েছেন।