বিজয় হাজারে সেমিতে দীপক হুডা মাস্টারক্লাস! একার দমে ১৮০ রানের ইনিংসে দলকে পৌঁছালেন ফাইনালে

আজ রাজকোটের সৌরাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে বিজয় হাজারে ট্রফি ২০২৩ (Vijay Hazare Trophy 2023) এর সেমিফাইনালে এক অনবদ্য ইনিংস খেলে সকলকে চমকে দিয়েছেন রাজস্থানের অধিনায়ক দীপক হুডা (Deepak Hooda)। বিগত আইপিএল (IPL) এবং ভারতীয় দলে খুব খারাপ পারফরমেন্স করায় সবদিক থেকে জায়গা হারিয়েছেন তিনি।

কিন্তু এবার ঘরোয়া ক্রিকেটে ভালো পারফরমেন্স করায় আবার নতুন করে সকলের নজর কাড়ছেন দীপক হুডা। আজ বিজয় হাজারে ট্রফির সেমিফাইনালে কর্ণাটকের মতো শক্তিশালী বিরুদ্ধে ১২৮ বলে ১৮০ রানের ইনিংস খেলেছেন হুডা। আজ কর্ণাটকের দেওয়া ২৮৩ রানের লক্ষ্য তাড়া করতে নেমে প্রথমেই ২৩ রানে ৩ উইকেট হারায় রাজস্থান। এমন দুর্দশাজনক পরিস্থিতি থেকে এরকম অনবদ্য ইনিংস খেলে দলকে বৈতরণী পার করান তিনি।

আজ হুডার ১৮০ এই ইনিংসে সামিল ছিল ১৯ টি দর্শনীয় বাউন্ডারি এবং ৫ টি ছক্কা। স্টাইকরেট টিকেও খুব ভালোভাবে এগিয়ে নিয়ে যাচ্ছিলেন তিনি। অন্যদিক থেকে আজ তার ইনিংসের সহায়তা করেছেন করণ লাম্বা (Karan Lamba)৷ দলের প্র‍য়োজনে তার ব্যাট থেকে আসে ৭৩ রানের ইনিংস। এদিকে একেবারে জয়ের দৌড়গোড়ায় দলকে পৌঁছে দিয়ে ৫ রান বাকি থাকতে নিজের মূল্যবান উইকেটটি হারান হুডা। তাকে ফেরান কৃষ্ণাপ্পা গৌতম (Krishnappa Gowtham)।

আজকের এই দুর্দ্ধর্ষ জয়ের পর বিজয় হাজারে ট্রফির ফাইনালে উঠেছে রাজস্থান। দুর্দান্ত ১৮০ রানের ইনিংসটি খেলায় প্লেয়ার অফ দ্যা ম্যাচটি হয়েছেন দীপক হুডাই। এদিকে ১৬ ডিসেম্বর তথা শনিবার বিজয় হাজারে ট্রফির ফাইনালে হরিয়ানার মুখোমুখি হবে দীপক হুডারা। তবে হুডার যদি এরকম ছন্দ থাকে, তাহলে আইপিএলে তার উপরেও নজর থাকবে ভারতীয় ক্রিকেট বোর্ডে। ওখানেও এমন পারফরমেন্স করতে পারলে আবারও নীল জার্সিতে ফিরতে পারেন তিনি।