David Warner: ডেভিড ওয়ার্নারের পাঁচটি ওডিআই রেকর্ড, যা ভাঙ্গা বাকি ক্রিকেটারদের কাছে শুধুই স্বপ্নমাত্র

টেস্ট ক্রিকেট থেকে অবসর ঘোষণার পর সোমবার সকালে ওডিআই ক্রিকেট থেকে অবসর ঘোষণা করেছেন এযুগের অন্যতম শ্রেষ্ঠ ব্যাটসম্যান ডেভিড ওয়ার্নার (David Warner)। দেশের জার্সিতে শুধুমাত্র টি-২০ ম্যাচ খেলবেন তিনি। দুইবার ওডিআই বিশ্বকাপ এবং একবার করে টি-২০ বিশ্বকাপ ও বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ জয়ী ওয়ার্নারের বেশ কিছু ওডিআই রেকর্ড রয়েছে, যা বাকিদের পক্ষে ভাঙ্গা অসম্ভব বললেই চলে। দেখে নেওয়া যাক, এমনই পাঁচটি ওডিআই রেকর্ডকে।

১. প্রথম রেকর্ড:

বিশ্বকাপে সবথেকে বেশি ১৫০ রান রয়েছে ডেভিড ওয়ার্নারের। যেখানে বিশ্বকাপে একটা ১৫০ করা ক্রিকেটারদের স্বপ্ন হয়ে থাকে। অনেক বিশ্বমানের ক্রিকেটার রয়েছেন, যারা এই নজির ছুঁতে পর্যন্ত পারেননি। সেই জায়গায় দাঁড়িয়ে এই অজি ওপেনার একবার নয়, দুইবার নয় মোট তিনবার ১৫০-এর অধিক রান করেছেন বিশ্বকাপের মতো ইভেন্টে।

২. দ্বিতীয় রেকর্ড:

ওয়ার্নারের দ্বিতীয় রেকর্ডটি হল ভিন্ন ভিন্ন প্রতিপক্ষ দেশের সামনে ১৫০ রান করার। ওয়ার্নার বিশ্বক্রিকেটে একমাত্র ব্যাটসম্যান, যিনি ৫০ ওভার ফরম্যাটে ৬ টি আলাদা আলাদা দেশের বিরুদ্ধে ১৫০-এর অধিক রান করেছেন।

৩. তৃতীয় রেকর্ড:

আন্তর্জাতিক ক্রিকেটে ব্যাক টু ব্যাক ম্যাচে সেঞ্চুরি করা খুবই কঠিন এবং চ্যালেঞ্জিং বিষয়। কিন্তু ডেভিড ওয়ার্নার সেই বিষয়টিকে রপ্ত করেছেন। তিনি তার কেরিয়ারে মোট ৪ বার এই কৃতিত্ব করে দেখিয়েছেন। যা একজন অজি ব্যাটসম্যান হিসাবে সবথেকে বেশি। এর আগে অস্ট্রেলিয়ার কোনো ব্যাটসম্যানই এই নজির স্পর্শ করতে পারেননি।

৪. চতুর্থ রেকর্ড:

অজি ওপেনারের চতুর্থ রেকর্ডটি হল তিনি অস্ট্রেলিয়ার ক্রিকেটার হিসাবে সবচেয়ে বেশিবার প্রতিপক্ষকে আউটস্কোর করেছেন। প্রতিপক্ষকে আউটস্কোর করেছেন, এর অর্থ একজন ক্রিকেটারের ব্যাক্তিগত রান তার সামনের প্রতিপক্ষের থেকে বেশি। ডেভিড ওয়ার্নার ৩ বার এই কৃতিত্ব করেছেন।

৫. পঞ্চম রেকর্ড:

পঞ্চম তথা অন্তিম রেকর্ডটি হল ওডিআই ক্রিকেটে সবচেয়ে বেশিবার ২৫০ এর অধিক রানের পার্টনারশিপ করা। ওডিআই ক্রিকেটে একটি জুটির জন্য এটি একটি বিরাট বড় মাইলফলক। ডেভিড ওয়ার্নার তার পার্টনারদের সাথে মিলে সেটি ৪ বার সম্ভব করে দেখিয়েছেন।