David Warner: WTC ফাইনাল শুরু না হতেই টেস্ট ক্রিকেটে বিদায়ের দিন ঘোষণা ওয়ার্নারের

ইংল্যান্ডের ওভালে ভারত বনাম অস্ট্রেলিয়া বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ( WTC) ফাইনাল শুরু হতে বাকি মাত্র চার দিন। এর আগেই‌ অস্ট্রেলিয়ান ওপেনার ডেভিড ওয়ার্নার (David Warner) অবসরের জল্পনা উসকে দিয়েছেন। ওয়ার্নার শনিবার প্রকাশ করেছেন যে তিনি আসন্ন গ্রীষ্মকালীন ক্রিকেট মরসুমের শেষে টেস্ট ফরম্যাট থেকে বিদায় নেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন।

ডেভিড ওয়ার্নার বর্তমানে লন্ডনে রোহিত শর্মার (Rohit Sharma) নেতৃত্বাধীন ভারতীয় দলের বিপক্ষে ডব্লিউটিসি ফাইনালের জন্য প্রস্তুতি নিচ্ছেন। তারপরেই ইংল্যান্ডের সাথে পাঁচ ম্যাচের অ্যাশেজ সিরিজে তিনি মনোনিবেশ করবেন। বেকেনহ্যামে সাংবাদিকদের সাথে মুখোমুখি হয়ে ওয়ার্নার প্রকাশ করেছেন যে তিনি জানুয়ারিতে অস্ট্রেলিয়ার সিডনির ঘরের মাঠে পাকিস্তানের বিপক্ষে টেস্ট ম্যাচের পরে তার টেস্ট ক্যারিয়ার শেষ করতে চান। তবে তিনি জানিয়েছেন যে ওয়েস্ট ইন্ডিজ এবং মার্কিন যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিত ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত অস্ট্রেলিয়ার হয়ে সাদা বলের ক্রিকেট খেলা চালিয়ে যাবেন।

ওয়ার্নার বলেন, “যতদিন আপনি খেলছেন রান করতে হবে। আমি সবসময় বলেছি (২০২৪) বিশ্বকাপ সম্ভবত আমার চূড়ান্ত খেলা হবে। আমি নিজের ও পরিবারের কাছে ঋণী। যদি আমি এখানে রান করতে পারি এবং অস্ট্রেলিয়ায় ফিরে খেলা চালিয়ে যেতে পারি তাহলে অবশ্যই বলবো যে আমি ওয়েস্ট ইন্ডিজ বিপক্ষে টেস্ট সিরিজ খেলবো না। যদি আমি আসন্ন টেস্ট সিরিজগুলোর মধ্যে দিয়ে যেতে পারি (ডব্লিউটিসি ফাইনাল এবং পরবর্তী অ্যাশেজ অভিযান) এবং পাকিস্তান সিরিজেও খেলতে পারি তাহলে আমি অবশ্যই সেই সিরিজেই টেস্ট জীবন শেষ করবো।

ওয়ার্নার এখন পর্যন্ত অস্ট্রেলিয়ার হয়ে ১০৩ টি টেস্ট ম্যাচে অংশগ্রহণ করে তিনি ২৫ টি শতরান এবং ৩৪ টি অর্ধশতকের সাহায্যে ৮১৫৮ রান করেছেন। ২০১৯ সালের নভেম্বরে অ্যাডিলেড ওভালে পাকিস্তানের বিরুদ্ধে ওয়ার্নারের সর্বোচ্চ ৩৩৫ রানের রেকর্ড গড়েন।