রুতু-কনওয়ের ওপেনিং স্থায়ী? কোথায় খেলবে রাচিন-মিচেলরা, আইপিএলের আগেই প্রকাশ করলেন CSK CEO

আইপিএল (IPL 2024) শুরু হতে আর ৩ মাস সময়ও বাকি নেই। ইতিমধ্যেই প্রত্যেকটি দলের স্কোয়াড পূরণের কাজ সম্পূর্ণ হয়ে গেছে। এখন শুধু প্রথম একাদশের পরিকাঠামো তৈরী করার পালা। সবথেকে বেশি যে বিষয়টি চোখে ঠেকছে, সেটি হল আইপিএলের সফলতম দল চেন্নাই সুপার কিংসের (Chennai Super Kings) প্রথম একাদশ নিয়ে। বর্তমানে তারা যে স্কোয়াডটি তৈরী করেছে, তার বিচারে প্রথম একাদশ ঠিক করা খুব কঠিন।

ইতিমধ্যে তাদের দল চ্যাম্পিয়ন ক্রিকেটারদের নিয়ে পরিপূর্ণ। কাকে বসিয়ে কাকে খেলাবে, সেটিই দেখার বিষয়। সম্প্রতি যে ক্রিকেটারকে নজরের মধ্যে রাখা হচ্ছে, তিনি হলেন তরুণ কিউয়ি তারকা রাচিন রবীন্দ্র (Rachin Ravindra)। যেহেতু তাদের ওপেনিংয়ের জায়গা পুরোপুরি স্থির। কিউয়ি ব্যাটার ডেভন কনওয়ে (Devon Conway) এবং রুতুরাজ গায়কওয়াড (Ruturaj Gaikwad) হল তাদের ওপেনার। সেক্ষেত্রে দলে রাচিনের জায়গা হবে কিনা, সেই বিষয়ে সন্দেহ রয়েছে।

এমন বিশ্লেষণের সময়ে এক রিপোর্ট উঠে এসেছে, সেই হিসাবে রাচিনকে খেলানো হবে। সিএসকে শিবিরের নাম না জানানো এক কর্মকর্তা জানিয়েছেন, “আমরা আমাদের ওপেনিং জুটি পরিবর্তন করতে প্রস্তুত নয়, রাচিন রবীন্দ্রকে সুযোগ দেওয়া হবে ৩ নম্বরে সুরেশ রায়নার (Suresh Raina) জায়গাতে।” এই খবর অনুযায়ী এটুকু নিশ্চিত যে, রাচিন খেলবেন।

রাচিনকে খেলানো হলে স্পিন বোলিং ও ব্যাটিং দুইয়ের সুযোগ পাবে সিএসকে। তাই তিন নম্বরে তাকে খেলানোটা স্বাভাবিক। অর্থাৎ অজিঙ্কা রাহানে (Ajinkya Rahane) খেলতে পারেন চার নম্বর পজিশনে। পাঁচ নম্বরে ড্যারেল মিচেলকে (Daryl Mitchell) খেলানোর পরিকল্পনা থাকতে পারে সিএসকের। সেদিকে তাকালে জায়গা না হতে পারে শিবম দুবে (Shivam Dube) এবং সমীর রিজভির (Sameer Rizvi)।