Temporary Captain থেকে Temporary Coach, ক্রিকেট অস্ট্রেলিয়ার নতুন ভূমিকায় টিম পেইন

অস্ট্রেলিয়ার ক্রিকেট দলের বল বিকৃতি ঘটনায় অধিনায়ক স্টিভ স্মিথ (Steve Smith) ও ডেভিড ওয়ার্নারকে (David Warner) এক বছরের জন্য নির্বাসিত করা হয়েছিল। সেইসময় অস্ট্রেলিয়ার অধিনায়ক হিসাবে যোগ দেন টিম পেইন (Tim Paine)। অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট সিরিজ চলার সময় বিরাট কোহলি (Virat Kohli) একবার পেইনকে ব্যঙ্গ করে অস্ট্রেলিয়ার পার্ট টাইম অধিনায়ক‌ হিসাবে উল্লেখ করেন। এবার অস্ট্রেলিয়ার বিতর্কিত এই প্রাক্তন ক্রিকেটার পার্ট টাইম কোচ হিসাবে অস্ট্রেলিয়ার অনূর্ধ্ব-১৯ দলের দায়িত্ব পেলেন।

২০২১ সালে তাসমানিয়া ক্রিকেটের মহিলা সহকর্মীকে আপত্তিকর বার্তা এবং ছবি পাঠানোর অভিযোগ ওঠে পেইনের বিরুদ্ধে। তারপর চাপের মুখে অধিনায়কত্ব থেকে সরে যান তিনি। পেইন বলেছিলেন ক্রিকেট অস্ট্রেলিয়া যেভাবে বিষটি পরিচালনা করেছে তাতে তিনি অসন্তুষ্ট। তবে পেইন এবার অস্ট্রেলিয়ার অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দলের পার্ট টাইম কোচের দায়িত্ব পেলেন।

সাংবাদিকদের মুখোমুখি হয়ে পেইন বলেন, “আমি নিজে বিষয়গুলোর মধ্যে দিয়ে গেছি। তাই আমি বুঝতে পারি ঘটনাটি ব্যক্তিগত বিষয় ছিল না। আমি ভুল করেছি এবং এর জন্য আমায় মূল্য দিতে হয়েছে। কিন্তু অস্ট্রেলিয়া দল, নিক হকলি এবং আমি যাদের সাথে কাজ করেছি তারা এখনও শক্ত মানসিকতা সম্পন্ন।”

তিনি আরও বলেন “কোনো কিছু কীভাবে পরিচালনা করা উচিত তা নিয়ে আমাদের মতভেদ ছিল। তবে আমরা সবাই পরিনত হয়েছি এবং সময়ের সঙ্গে এগিয়ে চলেছি। এখন সব ঠিকঠাক চলছে।‌ পুরানো বিষয়গুলো অনেকটাই মিলিয়ে গেছে।”

ভারতের প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলির (Virat Kohli) সঙ্গে ২০১৮ সালে পার্থ টেস্টে খেলা চলাকালীন বাগবিতণ্ডায় জড়িয়ে পড়েন টিম পেইন। ঝামেলা এত দূর গড়ায় যে আম্পায়ারকেও হস্তক্ষেপ করতে হয়।‌ এই সিরিজে অস্ট্রেলিয়া ঘরের মাঠে ভারতের কাছে হেরে যায়।