Breaking News: কিছু মাস পরেই বিশ্বকাপ, এরই মাঝে আবার ক্রিকেটে প্রত্যাবর্তনের কথা বললেন গেইল

ক্রিকেট বিশ্বের সবচেয়ে ভয়ংকর ব্যাটসম্যানদের মধ্যে অন্যতম হলেন ক্রিস গেইল (Chris Gayle)। সামনে বোলার যেই থাকুক, নিজের দিনে পরোয়া করেন না কাউকেই। সেই জন্যই তার নাম হয়েছে ‘দ্য ইউনিভার্সাল বস’। এবার বিশ্বকাপ ২০২৩ (World Cup 2023) শুরুর কিছুদিন বাকি থাকতে আবার একবার ক্রিকেটে প্রত্যাবর্তনের আশা দেখালেন গেইল।

ক্রিস গেইল বর্তমানে ৪৩ বছর বয়সী। তিনি ওয়েস্ট ইন্ডিজের হয়ে ২০২১ সালে শেষ বার আন্তর্জাতিক ক্রিকেট খেলেছেন। তবে এখনো দেশ-বিদেশের বিভিন্ন লিগ গুলিতে খেলা চালিয়ে যাচ্ছেন তিনি। এ বছরে হতে যাওয়া গ্লোবাল টি-টোয়েন্টি কানাডাতে (GT20 Canada) অংশগ্রহণ করবেন তিনি। এরই মাঝে আজ পিটিআইকে (PTI) দেওয়া একটি সাক্ষাৎকার গেইল ক্রিকেটে প্রত্যাবর্তনের কথা বলেন।

তিনি বলেন – “আমি এখনো অনুষ্ঠানিকভাবে অবসর ঘোষণা করিনি। ভক্তরা আমাকে আবার খেলতে দেখতে চাই। আমার শরীর এখনো খেলার যোগ্য আছে। আমি আবার ক্রিকেটে ফিরে আসতে চাই।” তবে তিনি‌ এও বলেন‌ যে- ” আমার মনে হয় না যে আমি আবার আন্তর্জাতিক ক্রিকেটে সুযোগ পাবো। ২০২১ বিশ্বকাপের পরে আমাকে বলা হয়েছিল একটি বিদায়ী ম্যাচ দেওয়া হবে। কিন্তু তা হয়নি আর বর্তমানে সেটাও সম্ভব বলে মনে হয় না।”

এছাড়াও ক্রিস গেইল বিশ্বকাপ কোয়ালিফায়ারে বর্তমানে ওয়েস্ট ইন্ডিজের পারফরমেন্সে আফসোস প্রকাশ করেন এবং বলেন ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটের এরকম অবনতি খুবই দুঃখজনক। এছাড়াও তিনি বিশ্বকাপে ভারতকে ট্রফীর সবচেয়ে বড় দাবিদার বলেন।