‘আমাদের ভালো মানের…..’, কেন এত কিপার থাকতে ভরতকে দলে নিলো KKR, প্রকাশ করলেন হেডকোচ চন্দ্রকান্ত পন্ডিত

আইপিএল ২০২৪ নিলাম (IPL 2024 Auction) সমাপ্ত, অংশগ্রহণকারী প্রত্যেকটি দল নিজেদের মতো করে শক্তিশালী সৈন্যবাহিনী প্রস্তুত করেছে। এদিকে এবারে বিগত কিছু বছরের তুলনায় বেশ কিছুটা শক্তিশালী দেখাচ্ছে কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders) দলকে। নিলামের পর কেকেআর দলকে দেখে যেন মনে হচ্ছে, এবারে প্রাণ ফিরেছে স্কোয়াডে।

এইবার নিলামের আগেই মেন্টর হিসাবে কেকেআরে ফিরে এসেছেন গৌতম গম্ভীর (Gautam Gambhir)। প্রাক্তন অধিনায়ককে নতুন ভূমিকায় দলে যোগ দিতে শুনেই প্রথম থেকে উন্মাদনা জাগে ভক্তদের। নিলামেও মিচেল স্টার্ক (Mitchell Starc), মুজীব উর রহমানের (Mujeeb ur Rahaman) মতো বিদেশী তারকা এবং কেএস ভরত (KS Bharat), চেতন সাকারিয়ার (Chetan Sakariya) মতো কিছু প্রতিভাবান ভারতীয় ক্রিকেটারদের দলে সামিল করার পিছনেও গম্ভীরের হাত ছিল অপরিসীম। এমনকি শেষ মুহুর্তে মনীশ পান্ডেকেও (Manish Pandey) আবার দলে ফিরিয়েছে কেকেআর।

কিন্তু সবথেকে আলোচ্য যে বিষয়টি হল, সেটি হল এবারের নিলামে উইকেটরক্ষকের ব্যাকআপ তথা ভারতীয় উইকেটরক্ষক হিসাবে কেএস ভরতকে দলে নিয়েছে কেকেআর। তাকে ৫০ লক্ষ টাকা বেস প্রাইসেই দলে সামিল করেছে তারা। কিন্তু এই কেএস ভরতকেই দলে নেওয়ার কারণ কি কেকেআরের। তার প্রতিক্রিয়া জানাতে দেখা গেল কেকেআরের প্রধান কোচ চন্দ্রকান্ত পন্ডিতকে (Chandrakant Pandit)। বিষয় হল, ঘরোয়া ক্রিকেটে কোচিংকালে সমস্ত তরুণ ক্রিকেটারদের খতিয়ে জানতেন পন্ডিত। তিনি খুব সহজেই বুঝে নেন কার মধ্যে কিরকম বৈশিষ্টাবলী রয়েছে।

আজ এক সাংবাদিক বৈঠকে উপস্থিত হয়েছিলেন কেকেআরের কোচ চন্দ্রকান্ত পন্ডিত। সেখানে কেএস ভরত থেকে শুরু করে অঙ্গকৃশ রঘুবংশী এবং মিচেল স্টার্ক প্রত্যেককে নিয়েই প্রতিক্রিয়া জানিয়েছেন তিনি। কেএস ভরতকে নিয়ে চন্দ্রকান্ত পন্ডিত বলেছেন, “আমাদের কাছে ভালো স্পিন আক্রমণ রয়েছে এবং এই ধরনের আক্রমণের জন্য দলে ভালো মানের উইকেটরক্ষক থাকা প্রয়োজন। ভরত একজন অভিজ্ঞ উইকেটরক্ষক, ও ভারতের হয়ে খেলেছে এবং খুব ভালো।”