উইকেট নিতেই বাঁধলেন মুখে টেপ, ভাইরাল আমেরিকার প্রাক্তন KKR প্লেয়ারের সেলিব্রেশন, দেখুন সেই ভিডিও

উইকেট নেওয়া যেকোনো বোলারের কাছেই আনন্দের বিষয়। আন্তর্জাতিক ক্রিকেটে ম্যাচে উইকেট নেওয়ার পর বোলারদের বিভিন্নরকম‌ উদযাপন আমরা ইতিমধ্যেই দেখেছি। এবার একদিনের বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচে নেদারল্যান্ডসের (NED) বিপক্ষে মার্কিন যুক্তরাষ্ট্র (USA)-এর ফাস্ট বোলার আলি (Ali Khan) খানের অদ্ভুত উইকেট নেওয়ার উদযাপন সামনে এলো।

গতকাল একদিনের বিশ্বকাপের কোয়ালিফায়ার ম্যাচে নেদারল্যান্ডস এবং মার্কিন যুক্তরাষ্ট্র মুখোমুখি হয়। এই দিনে নেদারল্যান্ডস টসে জিতে প্রথমে বল করা সিদ্ধান্ত নেয়। মার্কিন যুক্তরাষ্ট্র প্রথম ইনিংসে ৮ উইকেট হারিয়ে ২১১ রান তোলে। দ্বিতীয় ইনিংসে নেদারল্যান্ডস ব্যাট করতে এলে শুরুতেই আঘাত আনে মার্কিন যুক্তরাষ্ট্রকে বোলার আলি খান। তিনি মাত্র ৮ রানেই নেদারল্যান্ডসের ওপেনার বিক্রমজিৎ সিংকে (Vikramjit Singh) আউট করে দেন।

https://www.instagram.com/reel/Ctyp3UWJOAa/

আলি খান নিজের করা বলে কঠিন ক্যাচ নিয়ে অদ্ভুত উদযাপন করেন। তিনি এই উইকেট নেওয়ার আনন্দে ট্রাউজারের পকেট থেকে একটা সাদা রঙের টেপ বের করে নিজের মুখে সেঁটে দেন। এই অদ্ভুত উদযাপনটির ভিডিও সামনে আসতেই ভাইরাল হয় সোশ্যাল মিডিয়ায়। এই ম্যাচে আলি খান মাত্র ৪ ওভার বল করে ১৬ রান দিয়ে ১ টি গুরুত্বপূর্ণ উইকেট তুলে নেন।

তবে এই কোয়ালিফায়ার ম্যাচে নেদারল্যান্ডস মার্কিন যুক্তরাষ্ট্রকে ৫ উইকেটে হারিয়ে দিয়েছে। বিশ্বকাপ কোয়ালিফায়ার পয়েন্টস তালিকায় নেদারল্যান্ডস ২ টি ম্যাচে ১ টিতে জয় লাভ করে গ্ৰুপ ‘A’- এর ৩ নম্বর স্থানে রয়েছে। অন্যদিকে মার্কিন যুক্তরাষ্ট্র এখনো পর্যন্ত ৩ টি ম্যাচ খেলে ৩ টি ম্যাচেই হারের সম্মুখীন হয়েছে। আলী খান পরের মাসে মেজর লিগ ক্রিকেটে লস এঞ্জেলাস নাইট রাইডার্সের (Los Angeles Knight Riders) হয়ে খেলবেন। তিনি এর আগে আইপিএলে কলকাতা নাইট রাইডার্সেও (KKR) সুযোগ পেয়েছিলেন।