Shubman Gill Catch: চারিদিকে চিটার‌ চিটার রব, এরই মাঝে বিতর্কিত ক্যাচ নিয়ে মুখ খুললেন গ্রিন

দ্য ওভাল গ্রাউন্ডে চলছে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ২০২৩-এর ফাইনাল (WTC Final) । ম্যাচের সবচেয়ে গুরুত্বপূর্ণ ও শেষ দিন আজ অর্থাৎ ১১ জুন অনুষ্ঠিত হবে। চতুর্থ দিন শেষে ভারতীয় দলের সংগ্রহ ৩ উইকেট হারিয়ে ১৬৪ রান। এখন এখান থেকে ম্যাচ জিততে শেষ দিনে তাদের প্রয়োজন ২৮০ রান। তবে এসবের মাঝেও সবার চোখ আটকে থাকে শুধু একটি জিনিসের দিকে। যা হল ভারতীয় ওপেনার শুভমান গিলের (Shubman Gill) উইকেট। শুভমানের উইকেট নিয়ে এই মুহূর্তে তুমুল হইচই চলছে।

অস্ট্রেলিয়ার তারকা অলরাউন্ডার ক্যামেরন গ্রিন (Cameron Green) তার একটি ক্যাচ ধরেছিলেন, যা বেশ বিতর্কের জন্ম দিয়েছে। গ্রিন যখন ক্যাচটি ধরেছিলেন, তখন মনে হচ্ছিল বলটি নীচের মাটিতে আঘাত করছে। কিন্তু এর পরেই গিলকে আউট ঘোষণা করেন আম্পায়ার। এবার আসুন জেনে নেওয়া যাক গ্রিন নিজেই তার ক্যাচ নিয়ে কী ভাবছেন।

আসলে অস্ট্রেলিয়ার হয়ে ভারতের দ্বিতীয় ইনিংসের সপ্তম ওভার বল করছিলেন স্কট বোল্যান্ড। বোলান্ডের ওভারের প্রথম বলটি শুভমানের ব্যাটের কানা লেগে, বলটি গলি এবং স্লিপের মাঝখানে চলে যায়। এমন পরিস্থিতিতে যেখানে থাকা ক্যামেরন গ্রিন তার বিপরীত হাত দিয়ে দর্শনীয় স্টাইলে ক্যাচটি ধরেন। কিন্তু তৃতীয় আম্পায়ারের কাছে বড় পর্দায় যখন ক্যাচটি দেখা গেল, তখন দেখা গেল বলটি নিচের মাটিতে স্পর্শ করে।

তা সত্ত্বেও তৃতীয় আম্পায়ার ক্যাচটি গ্রহণ করে শুভমানকে আউট ঘোষণা করেন। এমন পরিস্থিতিতে নিজের ক্যাচ নিয়ে গ্রিন বলেন, ”সে সময় আমার মনে হয়েছিল আমি ক্যাচটা ধরে ফেলেছি। সেই পরিস্থিতিতে আমার মনে হয়েছিল এটি পরিষ্কার ক্যাচ তাই আমি ক্যাচটি করেই বল ছুড়ে দিয়েছিলাম এবং আমার মনে কোন সন্দেহ ছিল না। তারপর আমি বিষয়টি তৃতীয় আম্পায়ারের হাতে ছেড়ে দিয়েছিলাম এবং তিনি ক্যাচের সাথে সম্মত হয়েছিলেন।”