ক্রিকেটের সর্বশ্রেষ্ঠ ক্যাচ? গতকাল Vitality Blast-এ সুপারম্যান হয়ে ক্যাচ নিলেন কারি, দেখুন সেই ভিডিও

গতকাল ক্রিকেট বিশ্ব সাক্ষী থাকে এক ঐতিহাসিক ক্যাচের। কেউ কেউ তো এই ক্যাচকে ক্রিকেট ইতিহাসের সেরা ক্যাচ বলে মনে করছেন। গতকাল ইংল্যান্ডের ভাইটালিটি টি-টোয়েন্টি ব্লাস্ট (Vitality T20 Blast) টুর্নামেন্টে সাসেক্স (Sussex) বনাম হ্যাম্পশেয়ার (Hampshire) ম্যাচে ব্রাডলি কারি (Bradley Currie) এই ক্যাচটি ধরেন।

গতকাল টি-টোয়েন্টি ব্লাস্টের দক্ষিণ গ্রুপের এই খেলাতে সাসেক্স প্রথম ব্যাট করে ১৮৩ রান তোলে। তাদের হয়ে ব্যাটিংয়ে রান পেয়েছিলেন অলিভার কার্টার। সেই লক্ষ্য তাড়া করতে নেমে খুব সুন্দর ভাবি এগোচ্ছিল হ্যাম্পশেয়ার। তবে যখন শেষ ১১ বলে ২৩ রানের প্রয়োজন ছিল তখন ঘটে এক অবিশ্বাস্য ঘটনা।

টাইমাল মিলসের বোলিংয়ে সজোরে ব্যাট চালান বেনি হাওয়াল (Benny Howell)। বল দ্রুত গতিতে বাউন্ড্রির বাইরে যাচ্ছিল। কিন্তু তখনই ব্রাডলি ঝড়ের গতিতে এসে সুপারম্যান স্টাইলে লাফ দিয়ে এক হাতে ক্যাচটি লুফে নেন। এক মুহূর্তের জন্য অবাক হয়ে যায় ধারাভাষ্যকর সহ ব্যাটসম্যান অবধি। এমন ক্যাচে যেন মাঠ ছাড়তে চাইছিলেন না ব্যাটসম্যান। কিন্তু পরে রিপ্লেতে দেখা যায় যে একদম নিখুঁতভাবে ক্যাচটি ধরেছেন ব্র্যাডলি।

এই ক্যাচটির দৌলতে ম্যাচে জয়লাভ করে সাসেক্স। এটি ছিল এ বছরের তাদের তৃতীয় জয়। বর্তমানে তারা পয়েন্টস টেবিলের ৮ নম্বরে বিরাজ করছে।