বড় স্কোর করেও বাজবলের সামনে নাজেহাল ভারতীয় বোলাররা, দ্বিতীয় দিনের‌ শেষে বড় লিডের পথে এগোচ্ছে ইংল্যান্ড

চলমান ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজের শেষ ম্যাচে দুরন্ত জয় দিয়ে ভারতীয় দল (India vs England Match) আত্মবিশ্বাস ফিরে পেয়েছে। তাই রাজকোটে ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের তৃতীয় ম্যাচেও ব্লু ব্রিগেড জয় তুলে নিয়ে এগিয়ে যেতে চাইছে। ম্যাচের প্রথম ইনিংসে ব্যাটসম্যানরা দুরন্ত পারফরমেন্স করে লড়াই চালায়। অন্যদিকে ইংল্যান্ডও প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে দ্বিতীয় দিনের শেষে নিজেদের দাপট দেখাচ্ছে।

আজ ইংল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় দিনের শুরুতে ব্লু ব্রিগেডদের হয়ে রবীন্দ্র জাদেজা (Ravindra Jadeja) এবং কুলদীপ যাদব (Kuldeep Yadav) ব্যাটিং শুরু করেন। তবে জাদেজা প্রথম দিনের করা শতরানটি এগিয়ে নিয়ে যাওয়ার চেষ্টা করলেও ২২৫ বলে ৯ টি চার এবং ২ ছয়ের মাধ্যমে ১১২ রান করে মাঠের বাইরে চলে যান। কুলদীপের ব্যাট থেকে ২৪ বলে ৪ রান আসে। এরপর ধ্রুব জুরেল (Dhruv Jurel) এবং রবিচন্দ্রন অশ্বিন (Ravichandran Ashwin) স্কোরবোর্ড এগিয়ে নিয়ে যাওয়ার চেষ্টা করেন।

অভিষেক ম্যাচেই ধ্রুব ১০৪ বলে ২ টি চার এবং ২ টি ছয়ের মাধ্যমে ৪৬ রান করেন। অন্যদিকে অশ্বিন ৮৯ বলে ৩৭ রান করে মাঠের বাইরে চলে যান। শেষে জাসপ্রিত বুমরাহের (Jasprit Bumrah) ২৮ বলে ২৬ রানের হাত ধরে ভারতীয় দল প্রথম ইনিংসে ১৩০.৫ ওভারে ১০ উইকেট হারিয়ে ৪৪৫ রান সংগ্রহ করে নেয়। অন্যদিকে বিপক্ষদের হয়ে প্রথম ইনিংসে বল হাতে মার্ক উড (Mark Wood) সবচেয়ে বেশি চাপ সৃষ্টি করেন। তিনি ২৭.৫ ওভারে ১১৪ রান দিয়ে ৪ টি উইকেট সংগ্রহ করে নেন।

এরপর এই বিশাল রান তাড়া করতে নেমে ইংল্যান্ডের হয়ে জ্যাক ক্রাওলি (Zak Crawley) এবং বেন ডাকেট (Ben Duckett) ওপেনিং করতে আসেন। জ্যাক মাত্র ২৮ বলে ১৫ রান করে আউট হয়ে গেলেও ডাকেট দুরন্ত ব্যাটিং করে স্কোরবোর্ড দ্রুত এগিয়ে নিয়ে যান। দ্বিতীয় দিনের শেষে ১১৮ বলে ২১ টি চার এবং ২ ছয় মেরে ১৩৩ রানে তিনি অপরাজিত আছেন। অন্যদিকে এই ওপেনারের সঙ্গে ১৩ বলে ৯ রানে জো রুট (Joe Root) ব্যাট করছেন। ভারতের হয়ে এখনও পর্যন্ত মহম্মদ সিরাজ (Mohammed Siraj) এবং রবিচন্দ্রন অশ্বিন একটি করে উইকেট সংগ্রহ করেছেন। এর ফলে দ্বিতীয় দিনের শেষে ২ উইকেট হারিয়ে ম্যাচে ইংল্যান্ড ভারতের থেকে ২৩৮ রানে পিছিয়ে আছে।

ভারত বনাম ইংল্যান্ড ম্যাচের স্কোরবোর্ড:

প্রথম ইনিংস

ভারত- ৪৪৫/১০ (১৩০.৫ ওভার)

রোহিত শর্মা- ১৩১ (১৯৬)

ইংল্যান্ড- ২০৭/২ (৩৫.০ ওভার)

বেন ডাকেট- ১৩৩* (১১৮)