ODI World Cup: বঞ্চিত ইডেন! সবরকম সুবিধা থাকা সত্ত্বেও কোনো নকআউট ম্যাচ রাখলো না BCCI

চার মাস পরেই ভারতে অনুষ্ঠিত হতে চলেছে ওয়ানডে বিশ্বকাপ (ODI World Cup 2023)। ১২ বছর পর আবারও ভারতের মাঠগুলি সেজে উঠবে বিশ্বকাপের জন্য। ইতিমধ্যেই ইএসপিএন ক্রিকইনফোর সূত্র মারফত বিশ্বকাপের আংশিক সূচীপত্র পাওয়া গেছে। ভারত এবং পাকিস্তানের ম্যাচগুলির সূচী উঠে আসছে এখন থেকেই।

পাকিস্তানের দুটি ম্যাচ কলকাতার ইডেন গার্ডেন্সে (Eden Gardens, Kolkata) অনুষ্ঠিত হলেও, ভারতের একটিমাত্র ম্যাচ রাখা হয়েছে সেখানে। ৫ নভেম্বর দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে কলকাতার ইডেন গার্ডেন্সে মুখোমুখি হবে ভারত। এছাড়াও এখন থেকে খবর পাওয়া যাচ্ছে কলকাতায় কোনোরকম সেমি ফাইনাল (Semi Final) ম্যাচ অনুষ্ঠিত হবে না।

৬৭০০০ সিট এবং উন্নতমানের জলনিষ্কাশন পদ্ধতি থাকা সত্ত্বেও ইডেন গার্ডেন্সে কোনোরকম নকআউট ম্যাচ রাখছে না বিসিসিআই। যেখানে সম্পূর্ণ মাঠ বৃষ্টি চলাকালীণ কভার করা থাকে, সেখানে একটিও নকআউট ম্যাচ হবে না সেটা ভাবাটাও ভুল ছাড়া আর কিছু নয়। বিশেষ সূত্র থেকে সেইরকমই খবর ভেসে আসছে। যদিও এসবকিছু এখন থেকেই নিশ্চিত নয়।

বিভিন্ন সূত্রের খবর অনুযায়ী মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়াম (Wankhede Stadium, Mumbai) এবং চেন্নাইয়ের এমর চিদাম্বরম স্টেডিয়ামে (MA Chidambaram Stadium, Chennai) অনুষ্ঠিত হবে এবছর বিশ্বকাপে সেমিফাইনাল ম্যাচগুলি। একাধিক বাঙালি সমর্থকদের দাবী, সেমিফাইনাল ম্যাচগুলি কলকাতার ইডেন গার্ডেন্সে করা হোক। বৃষ্টি হলেও, ম্যাচ একেবারে ভেস্তে যাবে না ইডেনে বলে মনে করছেন অনেকেই।