সুস্থ হয়েও আবার চোট পেলেন হেজেলউড, ছিটকিয়ে গেলেন ভারতের বিরুদ্ধে WTC ফাইনাল থেকে

৭ জুন থেকে ইংল্যান্ডের ওভালে শুরু হতে চলেছে বহু প্রতীক্ষিত বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের (WTC) ফাইনাল। তাই ভারত ও অস্ট্রেলিয়া ক্রিকেট দল এখন ফাইনালের প্রস্তুতি নিয়ে ব্যাস্ত। তবে এর মধ্যেই খারাপ খবর অস্ট্রেলিয়া শিবিরে। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের আগেই দল থেকে বেরিয়ে গেলেন অস্ট্রেলিয়ান তারকা পেসার জশ হ্যাজলউড‌ (Josh Hazlewood)।

অস্ট্রেলিয়ার নির্বাচক প্রধান জর্জ বেইলি বলেছেন, “জশ সুস্থ হওয়ার খুব কাছাকাছি ছিল। কিন্তু আমরা জানি যে আমাদের আসন্ন সময়সূচীতে এই ম্যাচ ছাড়াও আরও আমাদের গুরুত্বপূর্ণ টেস্ট সিরিজ আছে।” বেইলি আরও বলেন, “মাইকেলের কাউন্টিতে ফর্ম খুব ভালো ছিলো। আমরা তাকে আমাদের একাদশে রাখতে পারি। ফাস্ট বোলিং আক্রমণের অংশ হিসাবে তিনি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারেন।”

তিনি শেষে‌ যোগ করেন “এইসময় জশ এজবাস্টনে গিয়ে ভালো‌ করে প্রস্তুতি নিতে‌ পারবে। সাত সপ্তাহের কিছু সময়ের পর ছয়টি ম্যাচের টেস্ট সিরিজ হলে আমাদের দ্রুত বোলিং আক্রমণে জশ হ্যাজলউডকে প্রয়োজন হবে।” হ্যাজেলউড চোটের কারণে এই বছরের শুরুতে বর্ডার-গাভাস্কার ট্রফিতে ভারতের বিপক্ষে খেলতে পারেননি। এই পেসার আইপিএলে মাত্র ৩টি ম্যাচ খেলেছেন এবং সম্প্রতি জানিয়েছিলেন তিনি সুস্থ হয়ে উঠছেন। এবার চোটের কারণে বাইরে চলে যাওয়ায় হ্যাজলউড‌ বদলে দলে এসেছেন মাইকেল নেসার।

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে অস্ট্রেলিয়ার ১৫ সদস্যের দল

প্যাট কামিন্স, স্কট বোল্যান্ড, অ্যালেক্স ক্যারি, ক্যামেরন গ্রিন, মার্কাস হ্যারিস, ট্র্যাভিস হেড, জশ ইংলিস , উসমান খাজা, মারনাস লাবুসেন, নাথান লিয়ন, টড মার্ফি, মাইকেল নেসার, স্টিভ স্মিথ, মিচেল স্টার্ক, ডেভিড ওয়ার্নার