আবু ধাবি টি-১০ এ আকিল হোসেনের ঘূর্ণিঝড়! ২ ওভারে মাত্র ৬ রান দিয়ে হ্যাটট্রিক সহ নিলেন ৫ উইকেট

আজ আবুধাবি টি-১০ লিগ ২০২৩ (Abu Dhabi T10 League 2023) এর প্রথম কোয়ালিফায়ার ম্যাচে মুখোমুখি হয়েছিল নিউইয়র্ক স্ট্রাইকার্স এবং মরিসভিল স্যাম্প আর্মি (New York Strikers vs Morrisville Samp Army)। আর এই ম্যাচেই বল হাতে কামাল করে দেখিয়েছেন নিউইয়র্কের বাঁ-হাতি স্পিনার আকিল হোসেন (Akeal Hossain)। আজ আকিলের স্পেল দেখে চমকে উঠেছেন ক্রিকেটভক্তরা। আজ নিউইয়র্কের জয়ের জন্য মুখ্য ভূমিকা পালন করেছেন তিনি।

প্রথম কোয়ালিফায়ারের মতো গুরুত্বপূর্ণ ম্যাচে আজ টসে জিতে প্রথমে বোলিংয়ের সিদ্ধান্ত নেয় মরিসভিল। প্রথমে ব্যাট করতে হয় নিউইয়র্ককে। প্রথমে ব্যাট করতে নেমে রহমানুল্লাহ গুরবাজের (Rahamanullah Gurbaz) ২৮ বলে ৫৬ রান এবং আসিফ আলির (Asif Ali) ৭ বলে ১৭ রানের সহযোগিতায় ১০ ওভার শেষে বেশ শক্তিশালী জায়গায় পৌঁছায় নিউইয়র্ক। ৫ উইকেটের বিনিময়ে স্কোরবোর্ডে ১২১ রান তোলে তারা।

মরিসভিলকে এই ম্যাচ জিততে ১২২ রানের প্রয়োজন ছিল। অন্যদিকে, সরাসরি ফাইনালে প্রবেশের জন্য নিউইয়র্ককে ওই রানের আগেই রুখতে হত মরিসভিলকে। প্রথম ওভারেই বল তুলে দেওয়া হয় ক্যারিবিয়ান স্পিনার আকিল হোসেনের হাতে। বল আসা মাত্রই প্রথম ওভারেই সকলকে চমকে দিয়ে হ্যাটট্রিক করেন তিনি। প্রথম ওভারেই প্রতিপক্ষের কোমড় ভেঙ্গে দেন আকিল। যার মধ্যে সামিল ছিল অ্যানড্রিয়েস গৌস (Andries Gous), ডেওয়াল্ড ব্রেভিস (Dewald Brevis) ও ইব্রাহিম জাদরান (Ibrahim Zadran)। তাদের মধ্যে গৌস ও জাদরানকে বোল্ড আউট করেন তিনি।

এরপর নিজের দ্বিতীয় ওভারেও বল হাতে এসে আবার ২ উইকেট শিকার করেন আকিল। যার মধ্যে একটি উইকেট ছিল মরিসভিলের অধিনায়ক ফাফ ডু প্লেসিসের (Faf du Plessis) এবং অপরটি নাজিবুল্লাহ জাদরানের (Najibullah Zadran)। টি-১০ ফরম্যাটে খেলায় মাত্র দুই ওভার বল করে ৫ টি মূল্যবান উইকেট শিকার করেছেন আকিল। মনে করা হচ্ছে, কিছুদিন পর আইপিএল ২০২৪ নিলামেও (IPL 2024 Auction) বেশ ভালো দাম পেতে চলেছেন তিনি।