আসছে বড় নাম, ভারতের হয়ে ২২১টি ম্যাচ খেলা এই প্লেয়ার এগিয়ে আছেন প্রধান নির্বাচক পদের জন্য

ভারতের সিনিয়র দলের নতুন নির্বাচন (Chief Selector) কে হবে এই নিয়ে বেশ কিছুদিন ধরেই অনেক জটিলতা চলছে। আগে চেতন শর্মা, ভারতীয় নির্বাচন বাহিনীকে নেতৃত্ব দিতেন। কিন্তু জি নিউজ এর দ্বারা একটি স্টিং অপারেশনে ভারতীয় দলের অনেক হাঁড়ির খবর ফাঁস করে দেন চেতন শর্মা (Chetan Sharma)। সেই কারণে অবিলম্বে তাকে তার পদ থেকে সরিয়ে দেয়।

এরই মাঝে সরফরাজ খানের (Sarfaraz Khan) ভারতীয় দলের জায়গা না পাওয়া নিয়ে ভারতীয় ক্রিকেট মহলে আবার একবার নির্বাচকদের নিয়ে সমস্যার তৈরি হয়। সূত্রের খবর থেকে সামনে আসে যে সরফরাজ খানের মাঠের বাইরের ব্যবহার তৎকালীন নির্বাচক চেতন শর্মার ভালো লাগেনি সেই কারণে তাকে ভারতীয় দলে স্থান দেওয়া হচ্ছে না।

কিছুদিন আগে বিসিসিআই প্রধান নির্বাচকের জন্য আবেদনপত্র প্রকাশ করেন। বর্তমান সূত্র থেকে জানা যাচ্ছে যে প্রাক্তন ভারতীয় অলরাউন্ডার অজিত আগারকর (Ajit Agarkar), এই পদের জন্য আবেদন করেছেন এবং বর্তমানে তিনি এই পদের সবচেয়ে বড় দাবিদার।

কিছুদিন আগেই কথা উঠেছিল যে প্রধান নির্বাচকের বেতন কম হওয়ায় ভারতীয় ক্রিকেটের বড় বড় নামরা নির্বাচক পদে আবেদন করেন না। কারণ তারা নির্বাচক হয়ে বছরে এক কোটি রোজগার করার চেয়ে, বিজ্ঞাপন এবং ধারাভাষ্য করে আরও বেশি উপার্জন করার চেষ্টা করেন। তবে অজিত, ভারতের হয়ে ৯ বছর প্রতিনিধিত্ব করেছেন এবং দেশের হয়ে ২২১টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন। সেই দিক থেকে প্রধান নির্বাচকের জন্য অজিত আগারকর যথেষ্ট বড় একটি নাম।