বাবর-বিরাট‌ বিবাদে‌ এবার ইতি টানলেন একসময় কোহলির সাথে তুলনা‌ করা আহমেদ শেহজাদ

এই মুহুর্তে ক্রিকেট জগতের সবথেকে বড় ব্র‍্যান্ড হলেন বিরাট কোহলি (Virat Kohli)। সেই বিষয়ে কোনো সন্দেহ নেই। শুধু ক্রিকেটেই আর এখন সীমাবদ্ধ নেই, বিশ্বের সবকিছুকেই একে একে ছাপিয়ে যাচ্ছে বিরাটের নাম। মাঠে এবং মাঠের বাইরে বিরাট এতোটায় জনপ্রিয় যে চিরপ্রতিদ্বন্দ্বী দেশের ক্রিকেটাররাও তার সুনাম না করে পারেন না।

ইতিমধ্যে আমরা পাকিস্তানের মোহাম্মদ আমির (Mohammad Amir) এবং সাদাব খানের (Shadab Khan) মুখ থেকে অনেক আগেই বিরাটকে নিয়ে প্রশংসা শোনা গেছে। এখন প্রশংসা করতে এগিয়ে এসেছেন আহমেদ শেহজাদ (Ahmed Shehzad)। তিনি পাকিস্তানের বিরাট কোহলি হিসাবে পরিচিত। কারণ তার মুখের সাথে এবং খেলার শটের ধরনের অনেকটা সাদৃশ্য রয়েছে।

বিশ্বজুড়ে যে বিরাট কোহলি এবং বাবর আজমের (Babar Azam) মধ্যে তুলনা চলে আসছে। আজ সবকিছুর বিতর্ক শেষ করেছেন প্রাক্তন পাকিস্তানি ব্যাটার। শেহজাদ একটি কথোপকথনে বিরাটকেই এই প্রজন্মের সেরা ব্যাটসম্যান বলে অভিহিত করেছেন। তিনি বলেছেন, “দুজনেই ভালো খেলোয়াড়। বিরাট কোহলিকে কারও সঙ্গে তুলনা করা যায় না। বিরাট কোহলি বিশ্বের সেরা ব্যাটার। বাবর আজম, আমার বা অন্য কারোর সঙ্গে বিরাটের তুলনা করা যায় না। বিরাট কোহলির সঙ্গে তুলনা করলে সবাই ভুল।”

আহমেদ শেহজাদও বিরাটের খেলার কতটা ভক্ত, সেটা তার কথা থেকেই বোঝা যাচ্ছে। পাকিস্তানি ওপেনার আরও জানিয়েছেন, প্রাক্তন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি সমস্ত ফরম্যাটেই সমস্ত দিক থেকে ক্রিকেট খেলাকে আয়ত্ত্ব করেছেন। তা মাঠের মধ্যে হোক বা মাঠের বাইরে, বিরাটের প্রত্যেকটি পদক্ষেপকে প্রশংসায়িত করেছেন শেহজাদ। শেষে তিনি বলেন, “বিরাটের সেরা আসতে এখনো বাকি রয়েছে।” এই বলে কথোপকথন শেষ করেন শেহজাদ।