ভারতের বিরুদ্ধে সিরিজের জন্য শক্তিশালী দল ঘোষণা আফগানদের, তিন ম্যাচের জন্য নির্বাচিত ১৯ প্লেয়ার

ভারতের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের (India vs Afghanistan T20I Series) জন্য ১৯ সদস্যের দল ঘোষণা করেছে আফগানিস্তান। নিয়মিত টি-টোয়েন্টি অধিনায়ক রশিদ খান (Rashid Khan) অবশ্যই দলে থাকলেও পিঠের ইনজুরি থেকে এখনো পুরোপুরি সেরে উঠতে পারেননি। এমন পরিস্থিতিতে ইব্রাহিম জাদরানকে (Ibrahim Zadran) অধিনায়কত্ব ও রহমানউল্লাহ গুরবাজকে (Rahmanullah Gurbaz) সহ-অধিনায়কের দায়িত্ব দেওয়া হয়েছে।

এনওসি বাতিল হওয়ার পর বিবিএল-১৩ মরসুম সংক্ষিপ্ত করতে হওয়া স্পিনার মুজিব-ইউর-রহমানকেও (Mujeeb Ur Rahman) ভারত সফরে অন্তর্ভুক্ত করা হয়েছে। সম্প্রতি সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজেও ছিলেন না মুজিব। সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে রিজার্ভ স্কোয়াডে থাকা ইকরাম আলিখিলকে ব্যাকআপ উইকেটরক্ষক-ব্যাটসম্যান হিসেবে মূল স্কোয়াডে পদোন্নতি দেওয়া হয়েছে।

এসিবির চেয়ারম্যান মিরওয়াইস আশরাফ বলেন, ”তিন ম্যাচের সিরিজের জন্য আমাদের প্রথম ভারত সফরে আসতে পেরে আমরা আনন্দিত। ভারত বিশ্বের শীর্ষ দল এবং আফগানিস্তানকে তাদের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে খেলতে দেখলে দারুণ হবে। আমরা বিশ্বাস করি যে আফগান দল আর দুর্বল নয় এবং সাম্প্রতিক অতীতে ভাল করেছে এবং আমরা ভারতের বিরুদ্ধে অত্যন্ত প্রতিযোগিতামূলক সিরিজের জন্য উন্মুখ।

ইব্রাহিম জাদরান (অধিনায়ক), রহমানউল্লাহ গুরবাজ (উইকেটরক্ষক), ইকরাম আলিখিল (উইকেটরক্ষক), হজরতউল্লাহ জাজাই, রহমত শাহ, নাজিবুল্লাহ জাদরান, মোহাম্মদ নবী, করিম জানাত, আজমতউল্লাহ উমরজাই, শরাফুদ্দিন আশরাফ, মুজিব-উর-রহমান, ফজলহাক ফারুকি, ফরিদ আহমেদ, নবীন-উল-হক, নূর আহমেদ, মোহাম্মদ সেলিম, কায়েস আহমেদ, গুলবাদিন নাইব, রশিদ খান।