ওয়েস্ট ইন্ডিজ সফরে জায়গা না পাওয়ায় আক্ষেপ নয় লড়ে যাবেন, জানালেন বাংলার অভিমন্যু ঈশ্বরন

সরফরাজ খানের (Sarfaraz Khan) মতো বাংলার ওপেনার অভিমন্যু ঈশ্বরনও (Abhimanyu Easwaran) ঘরোয়া ক্রিকেটে ধারাবাহিকভাবে ভালো পারফরম্যান্স করে আসলেও জাতীয় দলের দরজা খুলতে পারছেন না। অন্যদিকে আসন্ন ওয়েস্ট ইন্ডিজ সফরে দলে জায়গা পেয়েছেন যশস্বী জয়সওয়াল (Yashasvi Jaiswal) এবং রুতুরাজ গায়কওয়াডের (Ruturaj Gaikwad) মতো তরুণ ক্রিকেটাররা। এবার দলে জায়গা না পাওয়া নিয়ে অভিমন্যু ঈশ্বরন নিজের মতামত প্রকাশ করলেন।

প্রাক্তন ভারতীয় ক্রিকেটার ওয়াসিম জাফর (Wasim Jaffer) থেকে সুনীল গাভাস্কার (Sunil Gavaskar) দলে জায়গা পাওয়া নিয়ে ঘরোয়া ক্রিকেটকে গুরুত্ব‌ দেওয়ার বিষয়ে একাধিক প্রশ্ন তুলেছেন। অভিমন্যু ঈশ্বরন প্রথম শ্রেনীর ক্রিকেটে ৮৭ ম্যাচে ৬৫৫৭ রান করেছেন। শেষ ১০ ম্যাচে তার ব্যাট থেকে এসেছে ৫ টি গুরুত্বপূর্ণ শতরান। তবুও ২৭ বছর বয়সী এই ব্যাটসম্যান জাতীয় দলে ধারাবাহিকভাবে উপেক্ষিত হচ্ছেন।

সম্প্রতি অভিমন্যু ঈশ্বরন এক সাক্ষাৎকার বলেন, ” আমি সবসময়ই দেশের হয়ে খেলে দেশের জন্য ট্রফি জেতার স্বপ্ন দেখেছি। আমি মনে করি কয়েকটা মন্তব্য এবং কয়েকটি দল নির্বাচন আসলেই কিছু পরিবর্তন করবে না। আমি আসন্ন দুলীপ ট্রফির মতো গুরুত্বপূর্ণ টুর্নামেন্টে কী হবে তার জন্য অপেক্ষা করছি এবং অন্য দিকে আমার লক্ষ্য থাকবে দেশের হয়ে খেলা। ক্রিকেটের সঙ্গে আমার যে আবেগ তার কাছে একটি ছোট ছোট উপেক্ষা কোনো পার্থক্য করবে না।”

তিনি এই সাক্ষাৎকারে বিরাট কোহলির (Virat Kohli) প্রসঙ্গ টেনে এনে বলেন, ” আমি বিরাট ভাইয়ের সাথে ব্যাটিং নিয়ে দীর্ঘ আলোচনা করেছি এবং জানতে চেয়েছিলাম যে তিনি তিন ফরম্যাটের ব্যাটসম্যান হিসাবে কীভাবে প্রস্তুতি নেন। অল্প সময়ের মধ্যে তিন ফরম্যাটে তিনি কিভাবে তার মানসিক পরিবর্তন করে ভালো পারফরমেন্স করার চেষ্টা করেন আমাকে জানিয়েছেন।”